অনলাইনে রেখাচিত্রের প্রদর্শনী


প্রকাশিত: ০৪:৪০ এএম, ১৭ ডিসেম্বর ২০১৪

১৬ ডিসেম্বর স্বাধীনতার ৪৩ বছরের সাথে একাত্ম হয়ে ৪৩টি শিল্পকর্ম নিয়ে অনলাইনে রেখার মাধ্যমে বিজয়ের আবহ ফুটিয়ে তুললেন চিত্রশিল্পী মো: তানভীরুল ইসলাম মিঠু।

রেখায় প্রাণবন্ত জীবনরে গল্প রচনা করছেন তিনি ভার্চুয়াল আকাশে এই  ঠিকানায় http://www.artistmithu.com । এটি শিল্পীর তৃতীয় একক প্রদর্শনী।

শিল্পী তানভীরুল ইসলাম মিঠু বলেন, এখানে আমি রেখার প্রাণবন্ত জীবনের গল্প রচনা করেছি। প্রত্যেকটা মানুষ যেমন আলাদা তেমনি তাঁর রেখাও আলদা। আমি মূলত রেখার যে নানা রকম বয়ে চলার ভঙ্গি বা গতি আছে তার প্রাণবন্ত ভাব বজায় রেখে আঁকার চেষ্ঠা করেছি। রেখা গুলিকে আমি প্ল্যান বা পরিকল্পনা করে আঁকার চেষ্ঠা করি নাই। যার ফলে রেখাগুলো অনেকটাই আপন গতিতে বয়ে চলেছে।

তিনি মনে করেন, রেখার উপর দখল থাকলে বা নিজের রেখাটা ভালো করে চিনলে অনেক নতুন কিছু উপলব্ধি করা সম্ভব যার উদাহরণ প্রকৃতির মাধ্যেই আমরা খুঁজে পা্ব। আমাদের সব জ্ঞানের ভান্ডার প্রকৃতির মাঝেই লুকিয়ে আছে। তাই প্রকৃতির কাছে আমাদের প্রতিনিয়ত যাওয়া দরকার বলে তিনি মনে করেন।

বিশ্বের যেকোনো প্রান্ত থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ওয়েবে রেখাচিত্রের শিল্পকলায় অবগাহন করতে পারবেন শিল্পানুরাগী। তারা উপভোগ করতে পারবেন বাংলাদেশের বিজয়ের জয়গান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।