দক্ষিণাঞ্চলে সামরিক মহড়া শুরু করেছে ইরান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৫৩ পিএম, ১৮ জানুয়ারি ২০২৪

ইরানের সামরিক বাহিনী দেশটির দক্ষিণ-পশ্চিম, দক্ষিণ ও দক্ষিণ-পূর্বাঞ্চলে বিশেষ সামরিক মহড়া শুরু করেছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সেনাবাহিনীর এয়ার ডিফেন্স ফোর্স, ইসলামিক রেভলিউশন গার্ডস কর্পসের অ্যারোস্পেস ফোর্স, বিমানবাহিনী ও নৌবাহিনীর অংশগ্রহণে এই মহড়া শুরু হয়েছে।

মূলত ৫৮৩ কিলোমিটার এলাকাজুড়ে এই মহড়া শুরু হয়েছে, যা দক্ষিণ উপকূলীয় স্ট্রিপ থেকে দেশের অভ্যন্তরে ৪০০ কিলোমিটার গভীরে ও বিমান নজরদারি এলাকা পর্যন্ত বিস্তৃত।

এমন এক সময় ইরান এই সামরিক মহড়া শুরু করলো যখন প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে দেশটির তীব্র উত্তেজনা চলছে। পাল্টাপাল্টি হামলাকে কেন্দ্র করে দেশ দুটির মধ্যেই এই উত্তেজনা শুরু হয়।

ইরানের হামলার জবাবে পাল্টা হামলা চালিয়েছে পাকিস্তান। এ হামলায় ড্রোন, রকেট, লোটারিং গোলাবারুদ ও স্ট্যান্ড-অফ অস্ত্র ব্যবহার করা হয়েছে। পাকিস্তানের আইএসপিআর এ তথ্য জানিয়েছে।

বালুচিস্তানে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার দুদিন যেতে না যেতেই এই হামলা চালায় পাকিস্তান।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, বৃহস্পতিবার সকালে ইরানের সিস্তান-ও-বালুচিস্তান প্রদেশে ‘সন্ত্রাসী ঘাঁটিতে’ হামলা চালিয়েছে পাকিস্তান।

সূত্র: প্রেসটিভি

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।