ইরানের রাষ্ট্রদূতকে বহিষ্কার করলো পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ১৭ জানুয়ারি ২০২৪
পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র মুমতাজ জারা

এবার ইরানের রাষ্ট্রদূতকে বহিষ্কার করলো পাকিস্তান। সেই সঙ্গে তেহরানে নিযুক্ত নিজেদের রাষ্ট্রদূতকেও দেশে ফিরে আসার নির্দেশ দিয়েছে ইসলামাবাদ।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) পাকিস্তানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইরান। তাদের পাল্টা দিতেই কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করলো ইসলামাবাদ।

বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র মুমতাজ জারা বালোচ বলেন, অবিলম্বে ইরান থেকে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে পাকিস্তানের রাষ্ট্রদূতকে। আর পাকিস্তানে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত আপাতত নিজের দেশে ফিরে গেছেন। আন্তর্জাতিক আইনের তোয়াক্কা না করে পাকিস্তানের সার্বভৌমত্বের ওপর আঘাত হেনেছে ইরান।

আরও পড়ুন>ইরান-পাকিস্তানের মধ্যে উত্তেজনা, সংযত হওয়ার আহ্বান চীনের

হামলার পর ইরান জানায়, পাকিস্তানে জঙ্গি গোষ্ঠীর ঘাঁটি গুঁড়িয়ে দিতেই হামলা চালানো হয়েছে। কারণ জইশ আল আদলের মদতেই একাধিকবার আক্রমণ হয়েছে ইরানের সেনার ওপর। পাল্টা দিতেই পাকিস্তান লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুড়েছে তেহরান।

স্বভাবতই এই হামলায় ক্ষুব্ধ পাকিস্তান। ক্ষেপণাস্ত্র হানার খবর প্রকাশ্যে আসতেই ইসলামাবাদ হুঙ্কার দিয়েছিল, এই হামলার পর কঠোর জবাব পাবে ইরান। তার পরেই মধ্যপ্রাচ্যের দেশটির সঙ্গে কূটনৈতিক সম্পর্ক কার্যত ছিন্ন করলো পাকিস্তান।

সূত্র: জিও নিউজ

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।