‘ব্যাট’ প্রতীকে নির্বাচন করতে পারবে না ইমরান খানের দল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ১৪ জানুয়ারি ২০২৪

পাকিস্তানের আসন্ন জাতীয় নির্বাচনে আইকনিক ব্যাট প্রতীকে নির্বাচন করতে পারবে না দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ। পাকিস্তানের সুপ্রিম কোর্ট পেশোয়ার হাইকোর্টের রায় বাতিল করে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত বহাল রেখেছে।

পাকিস্তানের প্রধান বিচারপতি (সিজেপি) কাজী ফয়েজ ইসার নেতৃত্বে ও বিচারপতি মুহাম্মদ আলী মাজহার, বিচারপতি মুসাররাত হিলালির সমন্বয়ে গঠিত তিন সদস্যের বেঞ্চ দিনব্যাপী শুনানির পর এই রায় ঘোষণা করেন।

আরও পড়ুন>ক্ষমতাধরদের সঙ্গে আপসে গেলেই সব মামলার নিষ্পত্তি ঘটবে: ইমরান খান

সম্প্রতি, তেহরিক-ই-ইনসাফের ব্যাট প্রতীক বাতিল করে পাকিস্তানের নির্বাচন কমিশন। এরপর পেশোয়ার হাইকোর্টে যায় দলটি। সেখানে পক্ষে রায় পায় ইমরান খানের দল। কিন্তু পেশোয়ার হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করে নির্বাচন কমিশন।

বিতর্কের শুরু হয় ২০২৩ সালের ২২ ডিসেম্বর। সে সময় তেহরিক-ই-ইনসফের অভ্যন্তরীণ নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ব্যাট প্রতীক বাতিল করা হয়।

এদিকে নির্বাচন পিছিয়ে দিতে পাকিস্তানের সিনেটে আরও এক প্রস্তাব পেশ করা হয়েছে। শুক্রবার (১২ জানুয়ারি) দেশটির সিনেট বা সংসদের উচ্চ কক্ষে এই প্রস্তাব উপস্থাপন করা হয়। এর কয়েক দিন আগে একই ধরনের একটি প্রস্তাব পাস করে সিনেট। যদিও এই প্রস্তাব মানার কোনো বাধ্যবাধকতা নেই দেশটির নির্বাচন কমিশনের।

সূত্র: জিও নিউজ

এমএসএম

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।