কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু বুধবার


প্রকাশিত: ১১:২৬ এএম, ১৬ ডিসেম্বর ২০১৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা ১৭ ও ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। বুধবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ ইউনিট এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ১৮ বৃহস্পতিবার ডিসেম্বর সি ইউনিটের ভর্তি পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে ১১টায় শেষ হবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতোমধ্যে ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন করেছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর জানায়, এ বছর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তির জন্য ১ আসনে লড়বে ৫৬ জন। এর মধ্যে এ ইউনিটে ২০৪০৫ জন, বি ইউনিটে ১৫৯৬৬ জন ও সি ইউনিটে ১৪৭৭০ জন ভর্তির জন্য আবেদন করেছে। মোট ৫১১৪১ আবেদনকারী ৪টি অনুষদের অধীনে ১৭টি বিভাগের ৯১০টি আসনের জন্য লড়বে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মজিবুর রহমান মজুমদার জানান, ভর্তি পরীক্ষার দিন প্রত্যেক পরীক্ষার্থীকে দুই কপি পাসপোর্ট সাইজের ছবির (রঙিন) পেছনে নাম ও প্রদত্ত পরীক্ষার রোল নম্বর এবং ইউনিটের নাম লিখে আনতে হবে। এই দুই কপি ছবি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র হিসেবে বিবেচিত হবে।

ভর্তি পরীক্ষা শুরুর ১ ঘণ্টা পূর্বে পরীক্ষার্থীকে অবশ্যই পরীক্ষার হলে প্রবেশ করতে হবে। পরীক্ষার হলে প্রবেশের সময় এইচএসসি পরীক্ষার ছবি সম্বলিত মূল রেজিস্ট্রেশন কার্ড প্রদর্শন করতে হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে আসন বণ্টন এবং প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হবে।

এছাড়া পরীক্ষার হলে সকল রকমের ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল, ক্যালকুলেটর, ঘড়ি, হেড ফোন ইত্যাদি) ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.cou.ac.bd) এ পাওয়া যাবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।