রাতভর পার্টি করার জন্য অফিসে ছুটির আবেদন, সিইও’র জবাব ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:২৪ পিএম, ০২ জানুয়ারি ২০২৪
প্রতীকী ছবি

বন্ধুদের সঙ্গে রাতে পার্টি করতে গিয়েছিলেন সফটওয়্যার কোম্পানির এক কর্মী। কিন্তু শেষরাতেও পার্টি শেষ না হওয়ায় পরদিন সকালে অফিসে যাওয়া কঠিন হয়ে পড়েছিল তার জন্য। এ অবস্থায় হয় পার্টি ছেড়ে যেতে হতো, নাহয় অফিস থেকে নিতে হতো ছুটি। শেষমেশ দ্বিতীয়টি পথটাই বেছে নেন সেই ব্যক্তি। পার্টিতে বসেই অফিসের বসের কাছে ছুটির আবেদন জানান তিনি। হোয়াটসঅ্যাপে তাদের সেই কথপোকথন ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

দিল্লিভিত্তিক সফটওয়্যার কোম্পানি আনস্টপের প্রধান নির্বাহী (সিইও) অঙ্কিত আগারওয়াল নিজেই লিংকডইনে শেয়ার করেছেন কর্মীর সঙ্গে তার কথপোকথনের স্ক্রিনশট। পোস্টের ক্যাপশনে তিনি লিখেছেন, আজ সকালে হোয়াটসঅ্যাপে এটি আমার কাছে এসেছে।

আরও পড়ুন>> একটি কফি কাপের জন্য চাকরি গেলো টিভি উপস্থাপিকার!

স্ক্রিনশটে দেখা যায়, ওই কর্মী পার্টিতে থাকার কারণ দেখিয়ে বসের কাছে ছুটির আবেদন জানাচ্ছেন। আর সঙ্গে সঙ্গেই তা অনুমোদন করছেন সিইও।

ক্যাপশনে অঙ্কিত আগারওয়াল লিখেছেন, পার্টি শেষ না হওয়ায় কর্মী ছুটি চাইছেন। এই সংকোচহীনতা একটি দলের মধ্যে খুবই গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে আপনি আপনার দলকে বিশ্বাস করতে পারবেন এবং তারাও নিশ্চিত হবে যে, আপনি তাদের সমর্থন করবেন।

jagonews24

তিনি বলেন, সহকর্মীরা যখন একে অপরের সঙ্গে খোলামেলা এবং সৎ থাকতে স্বাচ্ছন্দ্যবোধ করে, তখন এটি বিশ্বাসের একটি ভিত্তি তৈরি করে। বিষয়টি আরও ভালো যোগাযোগ, সহযোগিতা এবং সামগ্রিক সাফল্যের দিকে নিয়ে যেতে পারে।

আরও পড়ুন>> নারীরা কখন চাকরি ছাড়েন?

পোস্টটি শেয়ার হওয়ার পর দ্রুতই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। অফিস প্রধানের এমন মনোভাব ও বন্ধুত্বপূর্ণ জবাবের ভূয়সী করেছেন বেশিরভাগ ব্যবহারকারী। বসের কাছে ছুটি চাইতে গিয়ে নিজেদের তিক্ত অভিজ্ঞতার কথাও শেয়ার করেছেন কেউ কেউ।

একজন লিখেছেন, এটাই দেখার দরকার ছিল। আমার অতীত কাজের অভিজ্ঞতায় এমন কিছু উদাহরণ রয়েছে, যেখানে আমার দল এবং আমি সৎ ছিলাম এবং ম্যানেজারকে আমাদের ছুটি চাওয়ার কারণগুলো জানিয়েছিলাম। হতে পারে তা বিয়ের অনুষ্ঠানে যোগদানের জন্য সপ্তাহান্তের ছুটি; অথবা মানসিকভাবে ক্লান্ত ছিলাম, অর্থাৎ কিছু না করার জন্যই ছুটির দরকার ছিল। কিন্তু পরিবারের কেউ হাসপাতালে ভর্তি বা মারা না যাওয়া পর্যন্ত আমাদের একটা দিনের ছুটি দেওয়া হয়নি!

আরও পড়ুন>> ‘অসহিষ্ণু’ বস/ তিন দিনেই চাকরি ছাড়তে বাধ্য হলেন তরুণী

আরেকজন লিখেছেন, এটাই হলো সত্যিকারের দল গঠন, দলনেতা ও নেতৃত্ব। একজন বস ও তার কাজের অংশীদারদের মধ্যে এ ধরনের বন্ধুত্বের সাক্ষী হওয়া সত্যিই চমৎকার।

অবশ্য ওই কর্মীর আচরণের সমালোচনাও করেছেন কিছু ব্যবহারকারী। একজন লিখেছেন, কর্মীদের মাঝে মধ্যে জরুরি ছুটি নেওয়ার প্রয়োজনীয়তা আমি বুঝি। তারপরও আমার মনে হয় না, এটি কোনো যুক্তিসঙ্গত কারণ ছিল। এখানে সমস্যা হলো, ওই কর্মী ছুটির অনুমতি চাচ্ছিলেন না, তিনি কেবল তার নিয়োগকর্তাকে একটি নির্দেশনা পাঠিয়েছিলেন। এটি কোনো সম্মানজনক কৌশল নয়। কারণ, এখানে নিয়োগকর্তার অনুমোদন না দেওয়ার কোনো সুযোগ ছিল না।

সূত্র: এনডিটিভি
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।