৩১ কোটি টাকার মালিক হলেও ইমরান খানের নেই নিজের গাড়ি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ৩১ ডিসেম্বর ২০২৩
ইমরান খান/ছবি: সংগৃহীত

গত পাঁচ বছরে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানের সম্পত্তি বহুগুণ বেড়েছে। কিন্তু আশ্চর্যজনক হলো, বিপুল সম্পত্তির মালিক হলেও তার নিজস্ব কোনো গাড়ি নেই। আগামী ৮ ফেব্রুয়ারি হতে যাওয়া পাকিস্তানের সাধারণ নির্বাচনে অংশ নেওয়ার জন্য জমা দেওয়া তার মনোনয়পত্র থেকে এসব তথ্য জানা গেছে।

মনোনয়নপত্রে দেওয়া সম্পত্তির বিবরণ থেকে জানা গেছে, প্রধানমন্ত্রী হওয়ার আগে ২০১৮ সালে তার সম্পত্তির পরিমাণ ছিল ৩৮ দশমিক ৬৯ মিলিয়ন বা প্রায় ৪ কোটি রুপি। সেখান থেকে সম্পত্তির পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ২৭৭ দশমিক ২ মিলিয়ন বা প্রায় ২৭ কোটির কিছু বেশি রুপি।

আরও পড়ুন: ইমরান খানের মনোনয়নপত্র বাতিল

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদন থেকে জানা গেছে, পাকিস্তানের জাতীয় পরিষদের নির্বাচনে অংশ নেওয়ার জন্য ইমরান খান লাহোরের এনএ-১২২ ও মেইনওয়ালির এনএ-৮৯ এই দুই আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তবে দুই আসন থেকেই তার মনোনয়ন বাতিল করে দিয়েছে নির্বাচন কমিশন।

মনোননয়পত্রের তথানুসারে, ২০২৩ সালে তার মোট সম্পত্তির পরিমাণ বেড়ে ৩১৫ দশমিক ৯ মিলিয়ন রুপিতে দাঁড়িয়েছে। তাছাড়া লাহোরের জামান পার্কের বাসভবন নির্মাণ করতে ৪৮ দশমিক ৬ মিলিয়ন রুপি ব্যয় হয়েছে বলেও মনোনয়নপত্রে উল্লেখ করেছেন ইমরান খান।

আরও পড়ুন:  ইমরানকে না সরালে পাকিস্তানকে একঘরে করার হুমকি ছিল যুক্তরাষ্ট্রের

মনোনয়নপত্রে আরও বলা হয়েছে, বর্তমানে তার কাছে নগদ অর্থ ৩১ দশমিক ৫ মিলিয়ন রুপি নগদ অর্থ রয়েছে। ইসলামাবাদের বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে তার ৬ কোটিরও বেশি রুপি রয়েছে ও ২ লাখ রুপির চারটি ছাগলও রয়েছে৷ বিভিন্ন স্থানে জায়গা-জমি, ফ্ল্যাট ও দোকান থাকার তথ্যও জানিয়েছেন ইমরান খান। তবে তার মালিকানায় কোনো ব্যক্তিগত গাড়ি নেই।

মনোনয়নপত্রে ইমরান খান উল্লেখ করেছেন, তিনি রাষ্ট্রবিজ্ঞান নিয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন ও তার পেশা সমাজসেবা।

সূত্র: জিও নিউজ

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।