চঞ্চল চৌধুরী

বিখ্যাত মানুষের চরিত্রে অভিনয় করা খুবই চাপের

ধৃমল দত্ত
ধৃমল দত্ত ধৃমল দত্ত , পশ্চিমবঙ্গ প্রতিনিধি কলকাতা
প্রকাশিত: ০২:১৪ এএম, ২৭ ডিসেম্বর ২০২৩

শীতের মৌসুমে ভারতের পশ্চিমবঙ্গ জুড়ে চলছে উৎসবের আমেজ। আর এই শীতের আমেজে কলকাতার বেহালা উৎসবে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী উপস্থিত ছিলেন।

সেখান সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, বাংলাদেশের দর্শকদের কাছে আমি কৃতজ্ঞ। তারা অভিনয় পছন্দ করেন। সেই সঙ্গে আমার কাছে বাড়তি পাওনা পশ্চিমবঙ্গের অগণিত দর্শক। এই বিষয়টা আমার অনেক ভালো লাগে।

অভিনয়ের পাশাপাশি নিজের গান গাওয়া প্রসঙ্গে তিনি বলেন, আমি খুব একটা গান করি না, কিন্তু আয়োজকদের অনুরোধ ফেলতে পারি না। এই অনুষ্ঠানে আসতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে। গান গেয়ে আমি মানুষকে মুগ্ধ করতে পারবো না। তারপরও গাইবো।

পরিচালক মৃনাল সেনের বায়োপিকে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। তিনি বলেন, মৃণাল সেন এত বড় মাপের একজন মানুষ আমরা তার জন্য গর্ববোধ করি। সবচেয়ে বড় কথা উনি বাংলাদেশের মানুষ। আমরা তার মতো এই উপমহাদেশের এত বড় একজন নির্মাতার নখের যোগ্য নই।

jagonews24

এ অভিনেতা আরও বলেন, যখন কোনো বিখ্যাত মানুষের চরিত্রে অভিনয় করতে হয়, সেটা খুবই চাপের। কারণ দর্শক যখন কোনো সিনেমা হলে ঢুকবেন, তখন আমাদের চরিত্রের সঙ্গে মেলানোর চেষ্টা করবেন। সেই চরিত্র ফুটিয়ে তোলার জন্য অভিনেতা যথেষ্ট চেষ্টা করেন, কিন্তু তারপরও অনেক ফাঁকফোকর থেকে যায়। কারণ আমি সেই মানুষটি নই। সেই চাপটা আমারও ছিল, কিন্তু আমি চেষ্টা করেছি। খুব শিগগির দুই বাংলায় মুক্তি পেতে চলেছে ছবিটি।

গত বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘হাওয়া’র দাপটে কাবু ছিল গোটা কলকাতাবাসী। কিন্তু চলতি বছরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে চঞ্চল চৌধুরী সিনেমা নেই। এ বিষয়ে তিনি বলেন, গত বছর হাওয়া ছিল। কিন্তু এই বছর বাংলাদেশের নোনা পানি ছিল।

এদিকে বাংলাদেশের জাতীয় নির্বাচন নিয়ে কোনো মন্তব্য করতে চাননি চঞ্চল চৌধুরী।

এর আগে অনুষ্ঠানে চঞ্চল চৌধুরীকে উত্তরীয় ও ফুলের স্তবক দিয়ে বরন করে নেয় বেহালা উৎসব কমিটি। অভিনেতার হাতে পশ্চিমবঙ্গের বিখ্যাত শীতের খেজুরের রসের তৈরি জয়নগরের মোয়া তুলে দেওয়া হয়।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতাস্থ বাংলাদেশের ডেপুটি হাইকমিশন আন্দালিব ইলিয়াস ও বেহালা উৎসব কমিটির চেয়ারম্যান তন্ময় রায় চৌধুরী।

এসময় চঞ্চল চৌধুরী দর্শকদের আবদারে বেশকিছু গান গেয়ে শোনান। মঞ্চ থেকে নামার আগে হাওয়া সিনেমার বিখ্যাত গান ‘তুমি বন্ধু কালা পাখি’ গান গেয়ে দর্শকদের মন জয় করেন।

ডিডি/জেডএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।