ইমরান খানের বিচারে কারাগারে বসবে আদালত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ২৮ নভেম্বর ২০২৩

সাইফার বা গোপন নথি ফাঁসের মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের চেয়াম্যান ইমরান খান ও তার দলের ভাইস-চেয়ারম্যান শাহ মুহাম্মদ কুরাইসির বিচারকাজ পরিচালায় কারাগারেই বসবে বিশেষ আদালত।

ইমরান খানের বিচার কাজে নিয়োজিত বিচারক আবুল হাসনাত জুলকারনাইন শুনানিকালে বলেন, নিরপাত্তার বিষয়কে মাথায় রেখে সাইফার মামলার বিচারকাজ কারাগারেই অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন>প্রয়োজনে ১০০০ বছর জেলে থাকতে রাজি ইমরান খান

আদেশে বলা হয়, মামলার পরবর্তী শুনানি আদিয়ালা কারাগারে অনুষ্ঠিত হবে। সেখানে যে কেউ প্রবেশ করতে পারবে। এমনকি সাংবাদিকরাও। অর্থাৎ বিচার কাজ উন্মুক্তভাবে পরিচালিত হবে।

আদালত আরও উল্লেখ করেছেন সন্দেহভাজন ব্যক্তির পরিবারের পাঁচ সদস্যকে কার্যক্রমে অংশ নেওয়ার অনুমতি দেওয়া হবে। বিচারক জুলকারনাইন আগামী ১ ডিসেম্বর পর্যন্ত শুনানি মুলতবি করেন।

গত সপ্তাহে আদালত কর্তৃপক্ষকে সাবেক প্রধানমন্ত্রী ও ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশিকে ইসলামাবাদের ফেডারেল জুডিশিয়াল কমপ্লেক্সে (এফজেসি) হাজির করার নির্দেশ দিয়েছিলেন।

আরও পড়ুন>কারাগারে জিজ্ঞাসাবাদে যা বললেন ইমরান খান

কিন্তু আজও আদিয়ালা কারাগার কর্তৃপক্ষ তাদের প্রতিবেদনে নিরাপত্তা ঝুঁকি উল্লেখ করে ইমরান খানকে বিশেষ আদালতের সামনে হাজির করতে ব্যর্থ হয়।

সূত্র: জিও নিউজ

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।