বন্দিবিনিময়

শিগগির ভালো খবরের আশা করছেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ২১ নভেম্বর ২০২৩

ইসরায়েলের প্রধানমন্ত্রী নেনিয়ামিন নেতানিয়াহু জানিয়েছেন, গাজায় হামাসের হাতে জিম্মি ইসরায়েলিদের মুক্তির ব্যাপারে আলোচনায় অগ্রগতি হচ্ছে।

বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, আমি মনে করে এই মুহূর্তে বেশি বলাটা যথাযথ হবে না। কিন্তু আমি আশা করছি খুব শিগগিরই ভালো সংবাদ আসবে।

এর আগে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের প্রধান ইসমাইল হানিয়েহ রয়টার্সকে বলেছেন, ইসরায়েলের সঙ্গে একটি যুদ্ধবিরতি চুক্তির কাছাকাছি রয়েছেন তারা। গাজায় তীব্র হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। অপরদিকে ইসরায়েলে রকেট হামলা চালাচ্ছে হামাস।

আরও পড়ুন>হুথিদের ভয়ে পথ পাল্টালো দুই ইসরায়েলি জাহাজ

ইসমাইল হানিয়াহ তার এক সহযোগীর মাধ্যমে রয়টার্সকে পাঠানো এক বিবৃতিতে বলেন, হামাস কর্মকর্তারা ইসরায়েলের সঙ্গে একটি যুদ্ধবিরতি চুক্তিতে পৌঁছানোর দ্বারপ্রান্তে রয়েছে এবং কাতারের মধ্যস্থতাকারীদের কাছে তারা তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

ওই বিবৃতিতে এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে হামাসের এক কর্মকর্তা আল জাজিরাকে বলেন, যুদ্ধবিরতি কতদিন স্থায়ী হবে, গাজায় ত্রাণ বিতরণের ব্যবস্থা ও ইসরায়েলে ফিলিস্তিনি বন্দিদের বিনিময় এবং হামাসের হাতে ইসরায়েলি জিম্মিদের বিষয়ে আলোচনা হয়েছে।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।