জন্ম নিয়ন্ত্রণ নিয়ে মন্তব্য, তোপের মুখে ক্ষমা চাইলেন মুখ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৫৭ পিএম, ০৮ নভেম্বর ২০২৩

জন্ম নিয়ন্ত্রণ নিয়ে মন্তব্যের পর চাপের মুখে নতিস্বীকার করতে বাধ্য হলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। যৌন শিক্ষা প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে নারীদের অসম্মান করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। বুধবার বিধানসভায় তার সেই বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন নীতীশ।

এদিন তিনি বলে দেন, আমি যা বলেছি, তা ফেরত নিচ্ছি। এমনিই কথাগুলো বলে ফেলেছিলাম। আমার কথার ভুল অর্থ বের করা হয়েছে। আমি নারীদের শিক্ষার কথা বলেছিলাম। কিন্তু আমার কথায় কারও আঘাত লেগে থাকলে আমি ক্ষমা চাইছি।

যদিও তিনি ক্ষমা চাওয়ার পরও বিতর্ক থামছে না। আসাদউদ্দিন ওয়েইসি থেকে বিজেপি নেতা বিজয় সিনহা, প্রত্যেকেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সুর চড়াচ্ছেন। নারীদের নিয়ে যে জঘণ্য ভাষায় কথা বলা হয়েছে তার তীব্র নিন্দা করে নীতীশের পদত্যাগ দাবি করছেন বিজয় সিনহা।

মূলত স্বামী ও স্ত্রীর শরীরিক সম্পর্ক নিয়ে বেফাঁস মন্তব্য করেন নীতীশ। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র সমালোচনা ছড়িয়ে পড়ে।

যদিও তার দাবি, নারীদের যৌন শিক্ষা নিয়েই কথা বলতে চেয়েছিলেন তিনি। এ বিষয়ে নীতীশের পাশে দাঁড়িয়েছেন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবও।

এমএসএম

সূত্র: এনডিটিভি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।