যুক্তরাষ্ট্রে বন্দুকহামলা

এখনো ধরা পড়েনি হামলাকারী, বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৪ এএম, ২৬ অক্টোবর ২০২৩
ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্রে মেইন অঙ্গরাজ্যের লুইস্টন শহরে বন্দুক হাতে তাণ্ডব চালানো হামলাকারী এখনো পলাতক। স্থানীয় পুলিশ এটিকে সক্রিয় ‘শুটার সিচুয়েশন’ হিসেবে উল্লেখ করেছে। এ অবস্থায় শহরের বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে থাকতে পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ।

অ্যান্ড্রসকোগিন কাউন্টি শেরিফের অফিস ফেসবুকে জানিয়েছে, তারা দুটি সক্রিয় ‘শ্যুটার ইভেন্টের’ তদন্ত করছে। তদন্ত চলাকালীন ওই এলাকার সব দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান লকডাউন বা বন্ধ রাখতে পরামর্শ দেওয়া হয়েছে।

আরও পড়ুন>> জানা গেলো হামলাকারীর পরিচয়

মেইন স্টেট পুলিশও জানিয়েছে, তারা লুইস্টনে সক্রিয় শুটার পরিস্থিতি মোকাবিলা করছে। এ অবস্থায় বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে তারা।

পুলিশ সন্দেহভাজন ব্যক্তি ও একটি গাড়ির ছবি প্রকাশ করেছে, যা এই হামলায় ব্যবহার করা হয়েছে বলে বিশ্বাস করা হচ্ছে। প্রকাশিত ছবিগুলোতে সন্দেহভাজন ব্যক্তিকে রাইফেল হাতে গুলি করার ভঙ্গিতে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

আরও পড়ুন>> যুক্তরাষ্ট্রে বন্দুকহামলায় নিহতের সংখ্যা বেড়ে ২২

বুধবার (২৫ অক্টোবর) রাতে লুইস্টননের একটি বোলিং অ্যালে, একটি রেস্টুরেন্ট এবং ওয়ালমার্টের একটি বিতরণকেন্দ্রে এই বন্দুকহামলার ঘটনা ঘটে। এতে নিহতের সংখ্যা বেড়ে ২২ জনে পৌঁছেছে।

হামলায় আরও ৫০ থেকে ৬০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

হোয়াইট হাউজ জানিয়েছে, বন্দুকহামলার বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে জানানো হয়েছে। তিনি এ বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন।

সূত্র: সিএনএন
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।