যুদ্ধ কয়েক মাস স্থায়ী হতে পারে: ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:২৫ এএম, ২৩ অক্টোবর ২০২৩

হামাসের হামলার জেরে গাজায় অব্যাহত পাল্টা হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এই যুদ্ধ আরও কয়েক মাস স্থায়ী হতে পারে বলে জানিয়েছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইওভ গ্যালান্ট।

ইওভ গ্যালান্ট বলেন, হামাসের বিরুদ্ধে যে যুদ্ধ চলছে তা আরও কয়েক মাস ধরে চলতে পারে।

তিনি বলেন, এই যুদ্ধ একমাস, দুই মাস বা তিন মাস ধরেও চলতে পারে। কিন্তু যুদ্ধ শেষে হামাসের কোনো অস্তিত্ব থাকবে না। একটি বিমান ঘাঁটি পরিদর্শনে গিয়ে ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী এই হুঁশিয়ারি দেন।

এদিকে হিজবুল্লাহর হামলার মুখে লেবানন সীমান্ত সংলগ্ন এলাকাগুলো থেকে হাজার হাজার বাসিন্দাকে সরিয়ে নিচ্ছে ইসরায়েল। বিগত ২৪ ঘণ্টায় অন্তত ১৪টি সম্প্রদায়কে রাষ্ট্রীয় নিয়ন্ত্রণাধীন অস্থায়ী আবাসনে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

নিরাপত্তা শঙ্কায় এর আগে গত সপ্তাহে আরও ২৮টি এলাকার বাসিন্দাদের বাধ্যতামূলক ঘরছাড়ার নির্দেশ দিয়েছিল ইসরায়েলি কর্তৃপক্ষ। সরকারের এই সিদ্ধান্তে তীব্র ক্ষোভপ্রকাশ করেছেন কিছু ইসরায়েলি।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।