হোয়াইট হাউজ থেকে বের করে দেওয়া হলো বাইডেনের ‘কমান্ডার’কে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৫০ এএম, ০৫ অক্টোবর ২০২৩
ছবি সংগৃহীত

নিজের পোষা কুকুর নিয়ে বেশ বিপাকেই পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। কমান্ডার নামে বাইডেনের একটি কুকুর একের পর এক স্টাফকে কামড়েছে। ফলে তাকে আর হোয়াইট হাউজে রাখা যাচ্ছে না। বাধ্য হয়েই তাকে অন্যত্র পাঠিয়ে দিতে হচ্ছে।

সম্পতি প্রেসিডেন্টের কমান্ডার হোয়াইট হাউজের এক মার্কিন সিক্রেট সার্ভিস এজেন্টকে কামড় দিয়েছে বলে জানা যায়। দুই বছর বয়সী জার্মান শেফার্ড কমান্ডারের এ নিয়ে ১১ জনকে কামড়ে আহত করেছে।

মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেনের এক মুখপাত্র জানিয়েছেন, হোয়াইট হাউজের স্টাফ এবং মার্কিন সিক্রেট সার্ভিসের কর্মকর্তাদের কামড়ানোর ঘটনায় কমান্ডার নামের কুকুরটিকে হোয়াইট হাউজ থেকে অন্যত্র পাঠিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: হোয়াইট হাউজে আরও এক কর্মকর্তাকে কামড়ালো বাইডেনের ‘কমান্ডার’

ফার্স্ট লেডির যোগাযোগ বিষয়ক মুখপাত্র এলিজাবেথ অ্যালেক্সান্ডার বুধবার এক ঘোষণায় জানান, প্রেসিডেন্ট বাইডেন এবং তার স্ত্রী হোয়াইট হাউজের কর্মীদের নিরাপত্তা এবং তাদের সুরক্ষার বিষয়ে গভীরভাবে উদ্বিগ্ন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যে পশুপ্রেমী তা কারো অজানা নয়। ২০২১ সালে ছোট্ট কমান্ডারকে হোয়াইট হাউজে আনেন বাইডেন। জার্মান শেফার্ড কুকুরটির বয়স এখন প্রায় দুই বছর।

আরও পড়ুন: শাটডাউন এড়ানোর বিলে বাইডেনের অনুমোদন

বাইডেনের ভীষণ প্রিয় ছিল কমান্ডার। কিন্তু বার বার অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণে প্রিয় ‍কুকুরটিকে দূরে সরিয়ে দিতে বাধ্য হলেন তিনি। এর আগে ২০২১ সালে ১৩ বছর বয়সী চ্যাম্প নামে বাইডেনের আরেকটি প্রিয় ‍কুকুরের মৃত্যু হয়।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।