ব্যাংককে শপিং সেন্টারে গুলি, নিহতরা চীন-মিয়ানমারের নাগরিক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪২ পিএম, ০৩ অক্টোবর ২০২৩

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি শপিংমলে গুলি চালিয়েছেন ১৪ বছরের এক কিশোর। এ ঘটনায় মারা গেছেন অন্তত দুইজন। আহত হয়েছেন পাঁচজন। নিহত দুইজনের একজন চীনা ও আরেকজন মিয়ানমারের নাগরিক। এর আগে বলা হয়েছিল, এ ঘটনায় নিহতের সংখ্যা তিনজন।দেশটির পুলিশ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

পুলিশের প্রধান দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার জন্য কর্মীদের প্রশংসা করেছেন। তাছাড়া এ ঘটনায় ১৪ বছর বয়সী এক সন্দেহভাজনকে গ্রেফতারও করেছে পুলিশ।

আরও পড়ুন>ব্যাংককে শপিং সেন্টারে গুলি, নিহত ২

জানা গেছে, হামলাটি হয়েছে সিয়াম প্যারাগন মলে। থাই জরুরি বিভাগের পক্ষ থেকে একটি ছবি পোস্ট করা হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ছবিটিতে দেখা যাচ্ছে, সন্দেহভাজনকে মাটিতে ফেলে হাতে হাতকড়া পরাচ্ছেন পুলিশ কর্মকর্তরা।

এক চীনা পর্যটক দ্য অ্যাসোসিয়েটেড প্রেস নিউজ এজেন্সিকে জানিয়েছেন, ঘটনার সময় তিনি লোকজনকে দৌড়াতে দেখেছেন ও তারা বলছেন কেউ গুলি চালিয়েছে। তিনিও গুলির শব্দ শুনেছেন। এসময় একটি অ্যালার্ম বাজার পাশাপাশি শপিং সেন্টারের আলো বন্ধ হয়ে যায়।

দেশটির প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিন শপিং সেন্টারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। কারণ এটি ব্যাংককের সবচেয়ে পরিচিত ও পর্যটকদের কছে জনপ্রিয় স্থান।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।