বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ আগুন

শতাধিক মারা গেলেও বেঁচে আছেন বর-কনে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২৩

ইরাকে একটি বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত শতাধিক মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে ১৫০ জনের বেশি। তবে সৌভাগ্যক্রমে বেঁচে গেছেন বর ও কনে। প্রথমে আশঙ্কা করা হয়েছিল তারাও মারা গেছেন।

বর ও কনের আত্বীয়রা ইরাকের একটি চ্যানেলকে জানিয়েছেন, এই দম্পতি বেঁচে আছেন ও ভালো আছেন। কিন্তু মানসিকভাবে তারা বিপর্যস্ত।

এক আত্বীয় জানান, আমরা অলৌকিকভবে জায়গাটি থেকে বের হতে পেরেছিলাম। দুর্ঘটনা থেকে যারা বেঁচে গেছেন তাদের মধ্যে বর ও কনে অন্যতম। আমি তাদের সঙ্গে ছিলাম। তাদের মানসিক অবস্থা বেশ কঠিন। তাছাড়া আমি বেশ কিছু আহত মানুষকে হাসপাতালে নিয়েছি। হাসপাতালের পরিস্থিতি যা দেখেছি তা বর্ণনা করাও কঠিন।

হাসপাতালে এক আহত নারী জানান, নতুন দম্পতি যখন নৃত্য শুরু করেন তখনই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় ইরাকের উত্তরাঞ্চলীয় নিনেভেহ প্রদেশের আল হামদানিয়া জেলায় ওই দুর্ঘটনা ঘটে। কী কারণে ওই অগ্নিকাণ্ড ঘটেছে সে বিষয়টি এখনো পরিষ্কার নয়। তবে প্রাথমিক প্রতিবেদন থেকে জানা গেছে, আতশবাজি থেকে আগুনের সূত্রপাত হয়।

ইরাকের বার্তা সংস্থা নিনা একটি ছবি পোস্ট করেছে যেখানে দেখা যাচ্ছে, দমকল কর্মীরা আগুন নেভানোর জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এছাড়া স্থানীয় সাংবাদিকরা সামাজিক মাধ্যমে যেসব ছবি পোস্ট করেছেন সেখানে পুড়ে যাওয়া ইভেন্ট হলের ধ্বংসাবশেষ এবং সেখানকার পরিস্থিতি দেখা যাচ্ছে।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।