ভারতে বিনিয়োগ দ্বিগুণ করছে ফক্সকন, বাড়বে কর্মসংস্থান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৩

অ্যাপলের পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ফক্সকন আগামী বছরের মধ্যে ভারতে বিনিয়োগ ও কর্মীর সংখ্যা দ্বিগুণ করার লক্ষ্য নির্ধারণ করেছে। রোববার (১৭ সেপ্টেম্বর) কোম্পানির এক নির্বাহী কর্মকর্তা এ তথ্য জানান।

তাইওয়ানভিত্তিক কোম্পানিটি বিশ্বের বৃহত্তম ইলেকট্রনিক্স পণ্য প্রস্তুতকারক। সম্প্রতি উৎপাদনখাতে বিনিয়োগের মাধ্যমে ভারতে তাদের উপস্থিতি বেড়েছে উল্লেখযোগ্য হারে। কারণ চীন থেকে ব্যবসা সরিয়ে নেওয়ার চেষ্টা করছে কোম্পানিটি।

আরও পড়ুন>‘পশ্চিমা মানেই খারাপ, এই ধারণা থেকে বের হতে হবে’

ভারতে ফক্সকনের প্রতিনিধি ভি লি নরেন্দ্র মোদীর ৭৩তম জন্মদিন উপলক্ষে এক লিঙ্কডইন পোস্টে বলেছেন, আগামী বছরের মধ্যেই কোম্পানিটি ভারতে কর্মসংস্থান ও বিনিয়োগ দ্বিগুণ করবে। তবে এ ব্যাপারে বিস্তারিত তথ্য জানাননি তিনি।

দক্ষিণ ভারতের তামিলনাডুতে এরই মধ্যে অইফোনের একটি কারখানা নির্মাণ করেছে ফক্সকন। যেখানে ৪০ হাজার কর্মী কাজ করছে।

আগস্টে কর্ণাটক কর্তৃপক্ষ জানায়, রাজ্যে দুটি প্রকল্পের জন্য ৬০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে ফক্সকন। যেখানে আইফোনের কেসিং ও চিপ তৈরির সরঞ্জাম বানানো হবে।

আরও পড়ুন>দুর্ঘটনার পর মার্কিন এফ-৩৫ যুদ্ধবিমান নিখোঁজ

কোম্পানির চেয়ারম্যান লিউ ইয়ং-ওয়ে গত মাসে একটি আয় ব্রিফিংয়ে বলেন, ভারতে অনেক সম্ভাবনা রয়েছে। তাই পর্যায়ক্রমে সেখানে বিনিয়োগ বাড়ানো হবে।

সূত্র: রয়টার্স

এমএসএম

 

 

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।