কিম জং উন রাশিয়ায়, ক্ষেপণাস্ত্র নিক্ষেপ উ. কোরিয়ার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৪ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২৩
ফাইল ছবি

রাশিয়া সফরে গেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। এর মধ্যেই ফের পূর্ব উপকূলে অজ্ঞাত ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে দেশটি। দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অব স্টাফ এ তথ্য জানিয়েছেন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) এই ক্ষেপণাস্ত্র যখন নিক্ষেপ করা হয় তখন দেশটির প্রেসিডেন্ট কিম জং উন রাশিয়া সফরে রয়েছেন।

এদিনই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও উনের মধ্যে বৈঠকের কথা রয়েছে। তাদের আলোচনার মূল বিষয়বস্তু হতে পারে অস্ত্র বিক্রি।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আমন্ত্রণে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাশিয়ায় পৌঁছেছেন কিম জং উন। এরই মধ্যে তাকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানিয়েছেন পুতিন।

এর আগে উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) নিশ্চিত করে, একটি সামরিক ট্রেনে করে রাশিয়ার উদ্দেশে রওনা দেন কিম জং উন। তার সঙ্গে উত্তর কোরিয়ান সরকারের উর্ধ্বতন কর্মকর্তাসহ সশস্ত্র বাহিনীর শীর্ষ কর্মকর্তারাও রয়েছেন।

গত চার বছরেরও বেশি সময়ের মধ্যে এটিই কিম জং উনের প্রথম আন্তর্জাতিক সফর। করোনা মহামারির কারণে এতদিন তিনি দেশের বাইরে যাননি।

সূত্র: আল-জাজিরার

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।