ব্রাজিলে ঘূর্ণিঝড়ের আঘাত, ২১ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৩ এএম, ০৬ সেপ্টেম্বর ২০২৩

ব্রাজিলের দক্ষিণাঞ্চলে একটি ঘূর্ণিঝড় আঘাত হেনেছে। এতে দেশটির বেশ কয়েকটি শহরে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এ ঘটনায় ২১ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। বাস্তুচ্যুত হয়েছে শতাধিক।

রিও গ্র্যান্ডে ডো সুল রাজ্যের কর্তৃপক্ষ মঙ্গলবার জানিয়েছে, বন্যার পানি কমতে থাকায় আরও মরদেহ পাওয়া যাচ্ছে। গভর্নর এডুয়ার্ডো লেইট জানিয়েছেন, প্রায় ৬০টি শহর ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

আরও পড়ুন>ইন্ডিয়া নাকি ভারত, আলোচনা তুঙ্গে

পাসো ফান্ডো শহরের বাসিন্দা লুয়ানা দা লুজ বলেন, সকাল থেকে আমাদের বাড়ি-ঘর প্লাবিত হতে থাকে। এরপর ঘরের উচুস্থানে আমাদের আসবাবপত্র রাখি। কিন্তু তাতেও কাজ হয়নি।

আরও পড়ুন>ইউরোপে বাড়ছে গৃহহীনের সংখ্যা

এদিকে সংবাদমাধ্যম এপির এক প্রতিবেদনে বলা হয়েছে এ ঘটনায় দেড় হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে। অন্যদিকে এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে ভুক্তভোগীর সংখ্যা সাড়ে তিন হাজারের বেশি।

রয়টার্সের তথ্য অনুযায়ী, রিও গ্র্যান্ডে ডো সুলে ২১ জন প্রাণ হারিয়েছে। পাশের রাজ্য সান্তা ক্যাটারিনায় একজনের মৃত্যু হয়েছে।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।