পিন্সেস ডায়ানার অডিও রেকর্ড

প্রিন্স হ্যারির জন্মে খুশি ছিলেন না রাজা তৃতীয় চার্লস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৩
ছবি: সংগৃহীত

প্রিন্স উইলিয়ামের জন্মের পর দ্বিতীয় সন্তান হিসেবে একটি মেয়ে চেয়েছিলনে ব্রিটেনের বর্তমান রাজা তৃতীয় চার্লস। কিন্তু ডায়ানার গর্ভে ছেলে সন্তান জন্ম নেওয়ায় বেশ অসন্তুষ্ট হয়েছিলেন তিনি। মৃত্যুর ২৬ বছর পর প্রকাশিত প্রিন্সেস ডায়ানার নতুন একটি অডিও রেকর্ডে এমন তথ্য উঠে এসেছে।

নব্বইয়ের দশকে একাধিক অডিও রেকর্ড করেছিলেন প্রিন্সেস ডায়ানা। ১৯৯৭ সালে গাড়ি দুর্ঘটনায় মৃত্যুর আগে সেগুলো গোপনে লেখক অ্যান্ড্রু মর্টনকে দিয়ে গিয়েছিলেন তিনি। তার মৃত্যুর পর ‘ডায়ানা: হার ট্রু স্টোরি-ইন হার ওন ওয়ার্ড’ নামে বই লেখেন মর্টন। গত বৃহস্পতিবার (৩১ আগস্ট) ডায়ানার মৃত্যুর ২৬ বছর পূর্ণ হয়েছে। আগামী বছর ডায়ানাকে নিয়ে নতুন তথ্যচিত্র ‘ডায়ানা দ্য রেস্ট অব হার স্টোরি’ মুক্তির আগে এই অডিও প্রকাশ করা হলো।

এবিসি টেলিভিশনের ‘গুড মর্নিং আমেরিকা’র দর্শকরা অডিও টেপগুলো শোনার সুযোগ পেয়েছেন। যেখানে ডায়ানাকে বলতে শোনা যায়, দ্বিতী সন্তানও ছেলে হওয়ায় প্রিন্স চার্লস তার সৎমা রেইন স্পেনসারের সঙ্গেও কথা বলেননি। প্রিন্স চার্লস তার মা রানি দ্বিতীয় এলিজাবেথকে বলেছিলেন, আপনি জানেন আমরা কতটা হতাশ হয়েছি, আমরা ভেবেছিলাম এবার একটি মেয়ে হবে।

প্রিন্সেস ডায়ানা আরও বলেন, ওই কথা শুনে মা তার (প্রিন্স চার্লস) মাথায় একটা টোকা দিয়ে বলেন, তোমার নিজেকে ভাগ্যবান ভাবা উচিত, কারণ তোমার একটা সুস্থ সন্তান হয়েছে।

প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়ানা দম্পতির প্রথম সন্তান প্রিন্স উইলিয়ামের জন্ম ১৯৮২ সালে। পরে ১৯৮৪ সালে জন্ম হয় প্রিন্স হ্যারির। ১৯৯৭ সালে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ডায়ানার সঙ্গে নিহত হন মিসরের ধনকুবের দোদি আল ফায়েদ।

এই দোদি আল ফায়েদের বাবা মোহাম্মদ আল ফায়েদ গত বুধবার (৩০ আগস্ট) মারা গেছেন। ডায়না-দোদির ২৬তম মৃত্যুবার্ষিকীর ঠিক একদিন আগে মারা যান তিনি। তিনিই তার ছেলে ও ডায়ানার মৃত্যুর পেছনে ব্রিটিশ রাজপরিবারের ষড়যন্ত্রের অভিযোগ তুলেছিলেন। তার দাবি ছিল, প্রিন্স ফিলিপের নির্দেশে দোদি-ডায়ানাকে হত্যা করা হয়েছে।

সূত্র: সিএনএন

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।