চুরি করতে ব্যর্থ হয়ে ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থার প্রশংসা চোরের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:১৬ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৩
প্রতীকী ছবি

চুরি করতে ব্যাংকে ঢুকেছিল চোর। কিন্তু অনেক চেষ্টার পরও কোনো লকার খুলতে না পেরে শেষমেশ ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থার প্রশংসা করে একটি চিরকুট লিখে রেখে চলে যান। সেই সঙ্গে চোরের অনুরোধ, ব্যাংক কর্তৃপক্ষ কিংবা পুলিশ যেন তার খোঁজ না করে বা তার বিরুদ্ধে যেন আইনি কোনো ব্যবস্থা না নেয়।

শুনতে অবাক লাগলেও, ভারতের তেলেঙ্গানা রাজ্যের মাঞ্চেরিয়াল জেলায় এমনই অদ্ভুত ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে ‘তেলেঙ্গানা গ্রামীনা’ ব্যাংকের একটি শাখায় চুরি করতে গিয়ে ব্যর্থ হয় চোর। শুক্রবার সকালে কর্মচারীরা এসে ব্যাংক খোলার পর চোরের রেখে যাওয়া চিরকুট দেখতে পান।

আরও পড়ুন: প্রেমিকাকে চুমু খেতে গিয়ে ফাটলো কানের পর্দা, হাসপাতালে যুবক

চিরকুটে চোর জানিয়েছে, ব্যাংকটি ভালো। আমি একটি রুপিও চুরি করতে পারিনি, আমার আঙুলের ছাপ পাবেন না। কাজেই দয়া করে আমাকে ধরবেন না।

ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে, ব্যাংকের সব লকার অক্ষত আছে। পাশাপাশি চোরের রেখে যাওয়া চিরকুটটি পুলিশকে দেখানো হয়েছে। চোরের ব্যাংকে প্রবেশ ও চলাফেরা সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। পুলিশ ধারণা করছে, ওই চোর মাঞ্চেরিয়াল জেলার স্থানীয় বাসিন্দা হতে পারে।

আরও পড়ুন: বৈদ্যুতিক বিলবোর্ড হ্যাক করে দেখানো হলো পর্নো

পুলিশ জানিয়েছে, চোর মুখোশ পরে এসেছিল, তাই তার চেহারা দেখা যায়নি। তাকে দেখে পেশাদার চোর বলেও মনে হয়নি বলে উল্লেখ করেছে পুলিশ।

এদিকে চোরের কাছে ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থা ভালো মনে হলেও, পুলিশ বলছে, ব্যাংকটির নিরাপত্তা ব্যবস্থা ভালো না। এটির লকার ডোরে একটি অ্যালার্ম ছাড়া আর সবকিছুই খুব সাধারণ। প্রতিষ্ঠানটি অল্পের জন্য বিরাট বড় ক্ষতির হাত থেকে বেঁচে গেছে।

আরও পড়ুন: কনের বয়স ২৫ বছরের নিচে হলেই নগদ পুরস্কার!

পুলিশ আরও জানায়, এর আগেও ব্যাংকটিকে গ্রিলের দরজা, অ্যালার্ম আর নিরাপত্তা প্রহরী বসিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বলা হয়েছিল।

সূত্র: তেলেঙ্গানা টাইমস

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।