সাইফার মামলায় নির্ভর করছে ইমরান খানের ভাগ্য

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ২৯ আগস্ট ২০২৩

তোশাখানা মামলার সাজা স্থগিত করে ইমরান খানের জামিনের আদেশ দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট। তবে এখোনই জামিন মিলছে না পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীর। কারণ সাইফার মামলায় তাকে ফের গ্রেফতার দেখানো হয়েছে। বুধবার (৩০ আগস্ট) তাকে আদালতে তোলা হবে।

কী এই সাইফার মামলা? প্রধানমন্ত্রীর পদ থেকে তাকে সরিয়ে দেওয়ার পিছনে যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্র রয়েছে, এই অভিযোগ ছিল ইমরানের। আর সেই অভিযোগের প্রমাণ দিতে গিয়ে তিনি একটি নথি প্রকাশ্যে আনেন। জনসভায় তা প্রদর্শনও করেন। সেই নিয়েই ইমরানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন>ইমরান খানের তিন বছরের সাজা স্থগিত

যদিও ইমরানের দাবি, তিনি যা দেখিয়েছিলেন তা সাইফার অর্থাৎ গোপন খবরের সাংকেতিক রূপ নয়।

গত ৫ আগস্ট তোশাখানা মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীকে তিন বছরের সাজা দিয়েছিল নিম্ন আদালত। এর পাশাপাশি ১ লাখ রুপি জরিমানাও করা হয়েছিল তাকে। বলা হয়েছিল, অনাদায়ে আরও ৬ মাস কারাগারে থাকতে হবে তাকে ও পাঁচ বছর কোনো নির্বাচন লড়তে পারবেন না তিনি।

আরও পড়ুন>বেশি চাপ বাংলাদেশকে চীনের কাছাকাছি নিতে পারে: হিন্দুস্তান টাইমস

কিন্তু শেষপর্যন্ত ইসলামাবাদ হাইকোর্ট তাঁর সাজা স্থগিত করে জামিনে মুক্তির নির্দেশ দেয়। যদিও স্বস্তি আর পেলেন না ইমরান। ফের অন্য মামলায় ইমরানকে গ্রেফতার দেখানো হলো।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।