কারাগারে জিজ্ঞাসাবাদে যা বললেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১০ পিএম, ২৭ আগস্ট ২০২৩
ফাইল ছবি

তোশাখানা মামলায় বর্তমানে কারাবন্দি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এবার কারাগারের মধ্যেই সাইফার মামলায় ইমরান খানকে জিজ্ঞাসাবাদ করলেন দেশটির শীর্ষ গোয়েন্দারা।

দীর্ঘ কয়েক ঘণ্টা ধরে সাবেক প্রধানমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তারা। ইমরান শান্তভাবে গোয়েন্দাদের সব প্রশ্নের জবাব দেন বলে জানা গেছে। কিন্তু কোনো সাইফার (গোপন খবরের সাংকেতিক রূপ) তিনি দেখাননি বলে দাবি করেন ইমরান।

আরও পড়ুন>অ্যান্টার্কটিকায় হাজার হাজার পেঙ্গুইন মারা যাওয়ার কারণ কি?

জানা গেছে, এদিন সকালে পাক গোয়েন্দা সংস্থা, ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির ৬ সদস্যের একটি দল অ্যাটক কারাগারে গিয়েই সাইফার মামলায় ইমরান খানকে জিজ্ঞাসাবাদ করেন। কয়েক ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা। তাদের প্রতিটি প্রশ্নের জবাব শান্তভাবেই দেন ইমরান ও তদন্তে সহযোগিতা করেন। কিন্তু, সাইফার অর্থাৎ যে গোপন ডকুমেন্টটি প্রকাশ্য জনসভায় প্রদর্শন করা নিয়ে বিতর্ক, সেটি আসলে সাইফার নয় বলে দাবি জানান ইমরান।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রী হিসেবে যে কোনো ডকুমেন্ট তার নিজের কাছে রাখার অধিকার ছিল। কিন্তু কেন তিনি সেটা প্রকাশ্য জনসভায় প্রদর্শন করলেন, তার কোনো জবাব দিতে পারেননি ইমরান। গোয়েন্দারা ওই ডকুমেন্টটি চাইলে ইমরানের শান্ত জবাব, সেটি তিনি কোথায় রেখেছেন মনে নেই।

গত বছর প্রধানমন্ত্রীর পদ থেকে তাকে পদচ্যুত করার পিছনে মার্কিন যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্র রয়েছে বলে অভিযোগে সরব হয়েছিলেন ইমরান খান। সে ব্যাপারেই একটি নথি তিনি গত বছরের এপ্রিলে প্রকাশ্য জনসভায় দেখিয়ে বলেন, এটা বিদেশি ষড়যন্ত্রের প্রমাণ। সেটা নিয়েই মামলা দায়ের হয় ইমরানের বিরুদ্ধে।

আরও পড়ুন>প্লেন বিধ্বস্তেই প্রিগোজিন মারা গেছেন: মস্কো

প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারিত হওয়ার পর ইমরান খানের বিরুদ্ধে প্রায় ডজন খানেক মামলা দায়ের হয়। বর্তমানে তোশাখানা মামলায় ৩ বছরের কারাদণ্ড হয়েছে ইমরানের। যদিও নিম্ন আদালতে জামিনের আবেদন খারিজের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ইসলামাবাদ হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। সেখানে জামিন মিললেও এবার সাইফার মামলায় এফআইএ ইমরানকে গ্রেফতার করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।