পশ্চিমবঙ্গে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কিশোরীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ২৫ আগস্ট ২০২৩
ফাইল ছবি

কলকাতাসহ পুরো পশ্চিমবঙ্গে ফের চোখ রাঙ্গাচ্ছে ডেঙ্গু। এবার এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হলো দেবযানী দাস (১১ বছর) এক কিশোরীর। দেবযানী উত্তর ২৪ পরগনা জেলার হাবড়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের জয়গাছি-পালপাড়া এলাকার বিশ্বজিৎ দাসের মেয়ে।

জানা গেছে, গত ১১ আগস্ট রাতে দেবযানীর জ্বর আসে। পরের দিন সকালে স্থানীয় এক চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয় তাকে। চিকিৎসকের পরামর্শে ১৩ আগস্ট রক্ত পরীক্ষা করালে ডেঙ্গু ধরা পড়ে। সঙ্গে সঙ্গে দেবযানীকে হাবড়া স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসায় সাড়া দিয়ে সুস্থ হয়ে উঠছিল সে।

কিন্তু হঠাৎ বমি শুরু হওয়ায় বারাসাত জেনারেল হাসপালে রেফার করা হয় দেবযানীকে। সেখানে কয়েক ঘন্টা থাকার পর ফের কলকাতার আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখানে চিকিৎসা শুরুর দুদিন পরে তার মৃত্যু হয়।

দেবযানীর বাবা বিশ্বজিৎ দাস বলেন, এলাকায় অনেক পরিবারেরই কেউ না কেউ জ্বরে আক্রান্ত। আমার মেয়ের মৃত্যুর পর এখন পৌরসভা থেকে নানা রকম সেবা দিচ্ছে। এগুলো আগে দিলে আমার মেয়েকে অকালে চলে যেতে হতো না।

ডিডি/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।