চন্দ্রযান-৩ নিয়ে পোস্ট, অভিনেতা প্রকাশ রাজের বিরুদ্ধে মামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ২২ আগস্ট ২০২৩

চন্দ্রযান-৩ নিয়ে উপহাস করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার অভিযোগে অভিনেতা প্রকাশ রাজের বিরুদ্ধে কর্ণাটকে মামলা দায়ের হয়েছে।

পুলিশ মঙ্গলবার (২২ আগস্ট) জানিয়েছে, কর্ণাটকের বাগালকোট জেলার একটি থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়। তিনি দেশটির তৃতীয় চন্দ্র অভিযানকে উপহাস করেছেন বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, হিন্দু সংগঠনের নেতারা বগালকোট জেলার বানাহাট্টি থানায় এই অভিনেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

আরও পড়ুন>সৌদি যাওয়া সহজ করতে ঢাকায় নুসুক প্ল্যাটফর্ম চালু করছে রিয়াদ

প্রবীণ অভিনেতা রোববার মাইক্রোব্লগিং সাইট টুইটারে চন্দ্রযান-৩ নিয়ে একটি পোস্ট করেছিলেন। সেই পোস্টে শার্ট ও লুঙ্গি পরা অবস্থায় চা ঢালতে থাকা একজন ব্যক্তির ব্যাঙ্গচিত্র শেয়ার করেন অভিনেতা। ছবিটি শেয়ার করে তিনি লিখেছেন, প্রথম দৃশ্য এইমাত্র চন্দ্রযান থেকে এসেছে। এরপর হ্যাশট্যাগে লেখেন বিক্রম ল্যান্ডার।

এই পোস্টটি করার পর থেকেই সমালোচনার মুখে পড়েন প্রকাশ রাজ। অনেকেরই বক্তব্য ছিল যে, চন্দ্রযান-৩ অভিযান ভারতের গর্বের সঙ্গে যুক্ত। তাই এই নিয়ে উপহাস করা ঠিক হয়নি।

যদিও সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভের মুখে পড়ে প্রকাশ রাজ টুইটারে যুক্তি দেন যে, শুধু রসিকতার উদ্দেশ্যে তিনি ওই মন্তব্য করেছিলেন।

আরও পড়ুন>পাকিস্তানে ক্যাবল কারের দড়ি ছিঁড়ে ৯০০ ফুট ওপরে আটকা ৬ শিশু

ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনের দেওয়া তথ্য অনুসারে, ২৩ অগস্ট ভারতীয় সময় প্রায় সন্ধ্যার দিকে চাঁদে অবতরণ করতে চলেছে চন্দ্রযান-৩। এর সরাসরি সম্প্রচার করা হবে ইসরোর ওয়েবসাইট, এর ইউটিউব চ্যানেল, ফেসবুক ও পাবলিক ব্রডকাস্টার ডিডি ন্যাশনাল টিভিতে। যুক্তরাষ্ট্র, রাশিয়া ও চীনের পরে এই কৃতিত্ব অর্জনকারী ভারত হবে বিশ্বের চতুর্থ দেশ। কিন্তু ভারতই হবে পৃথিবীর একমাত্র দেশ, যারা চন্দ্রের দক্ষিণ মেরুতে অবতরণ করবে।

সূত্র: এনডিটিভি

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।