নেসলের কিছু পণ্যে কাঠের গুঁড়া, তুলে নিচ্ছে বাজার থেকে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ১৫ আগস্ট ২০২৩

কাঠের গুঁড়ার সম্ভাব্য উপস্থিতির কারণে সেচ্ছায় বাজার থেকে কিছু পণ্য প্রত্যাহারের ঘোষণা দিয়েছে নেসলে যুক্তরাষ্ট্র। বলা হয়েছে, নেসলে টোল হাউজের চকলেট চিপ কুকি ডফ ‌‘ব্রেক অ্যান্ড বেক’ বার (১৬ দশমিক ৫)-এর যে পণ্য রয়েছে তা প্রত্যাহার করা হবে।

মার্কিন ফুড অ্যান্ড ড্রাগ প্রশাসনের ওয়েবসাইটে বলা হয়েছে, মূলত নেসলে টোল হাউজের চকলেট চিপ কুকি ডফ ‌‘ব্রেক অ্যান্ড বেক’ বার পণ্যের দুইটি ব্যাচ সরিয়ে নেওয়া হবে। যা তৈরি হয়েছে এ বছরের ২৪ ও ২৫ এপ্রিল। কিন্তু টোল হাউজের অন্যান্য পণ্য যেমন রেফ্রিজারেটেড কুকি ডফ ‘ব্রেক অ্যান্ড বেক’ বার, রোল বা টাবস বা ভোজ্য কুকি ডফ বাজারে থাকবে।

আরও পড়ুন>ঝুঁকিপূর্ণ পথে ইউরোপ যাওয়া বেড়েছে পাকিস্তানিদের

কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অসুস্থতার খবর পাওয়া যায়নি। অধিক সতর্কতা হিসেবেই আমরা এই পদক্ষেপ নিয়েছি। কারণ কিছু গ্রাহক এই বিষয়টি নিয়ে নেসলে যুক্তরাষ্ট্রের সঙ্গে যোগাযোগ করেছেন।

এদিকে যেসব গ্রাহক এরই মধ্যে ওই পণ্য কিনেছে তাদের এটি খাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। পাশাপাশি যেখান থেকে কেনা হয়েছে সেখানে ফেরত দিতে বলা হয়েছে। তাছাড়া গ্রাহকদের সুবিধার জন্য এ বিষয়ে যোগাযোগ নম্বর দেওয়া হয়েছে।

মার্কিন এই কোম্পানি জানায়, এ বিষয়ে আমরা যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ প্রশাসনের (এফডিএ) সঙ্গে কাজ করছি ও তাদের সম্পূর্ণ সহযোগিতা করবো। এটি একটি বিচ্ছিন্ন সমস্যা, যা সমাধানের জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন>৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ ৭৪ বছর বয়সী ব্যক্তির বিরুদ্ধে

কোম্পানিটি আরও জানায়, পণ্যের মান, নিরাপত্তা ও ইন্টিগ্রিটি আমাদের এক নম্বর অগ্রাধিকার। উল্লেখিত অসুবিধার জন্য ক্রেতা ও বিক্রেতার কাছে ক্ষমাও চেয়েছে তারা।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।