সৌদি আরবের বেশ কিছু অঞ্চলে ভারী বৃষ্টিসহ বজ্রপাতের পূর্বাভাস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:০০ পিএম, ১৩ আগস্ট ২০২৩
ফাইল ছবি

সৌদি আরবের জেনারেল ডিরেক্টরেট অব সিভিল ডিফেন্স স্থানীয় নাগরিকদের ভারী বৃষ্টিসহ বজ্রপাতের পূর্বাভাস জানিয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে। সোমবার (১৪ আগস্ট) পর্যন্ত এ আবহাওয়া বিরাজ করতে পারে। খবর গাল্ফ নিউজের।

ন্যাশনাল সেন্টার অব মেট্রোলজি (এনসিএম) জানিয়েছে, মক্কা, তায়েফ, মায়সান, আদহাম, আল আরদিয়াত ও আল কামিলসহ বেশ কয়েকটি অঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। এ সময় শিলাবৃষ্টি ও দমকা বাতাসের সঙ্গে মুষলধারে বৃষ্টি হতে পারে। এতে আসির, আল বাহা ও জাজান এলাকাও প্রভাবিত হতে পারে বলা হয়েছে।

আরও পড়ুন>মোবাইল দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কিশোরীকে ধর্ষণের অভিযোগ

তাছাড়া মদিনা, তাবুক ও নাজরান অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সেখানে ঝড়ো বাতাসের সঙ্গে বৃষ্টিপাত ও ধুলো ঝড় হতে পারে বলেও পূর্বাভাস দেওয়া হয়েছে।

রিয়াদ অঞ্চল বিশেষ করে হাওতাত বানি তামিম, আল আফলজ, আস সুলায়িল, আল খারজ, আল হারিক ও আল শারকিয়াহ এলাকায়ও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন>ইউক্রেনে রাশিয়ার গোলাবর্ষণে শিশুসহ নিহত ৬

সিভিল ডিফেন্স এ ধরনের আবহাওয়ায় বাড়ির ভেতরে থাকার গুরুত্ব তুলে ধরেছে। পাশাপাশি সম্ভাব্য ঝুঁকির কারণে বাসিন্দাদের আকস্মিক বন্যাপ্রবণ এলাকা এড়াতে ও এই অঞ্চলগুলোতে সাঁতার কাটা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।