‘আজীবন জেল খাটতে প্রস্তুত’

ইমরান খানকে রাখা হয়েছে পোকামাকড়ে ভরা সেলে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ০৮ আগস্ট ২০২৩
ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে কারাগারে অত্যন্ত ‘নিম্নমানের’ সেলে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন তার আইনজীবী। তার দাবি, সেলটি পোকামাকড়ে ভরা এবং সেখানে সাবেক প্রধানমন্ত্রীকে তৃতীয় শ্রেণির (সি ক্লাস) সুবিধা দেওয়া হচ্ছে।

গত ৫ আগস্ট তোশাখানা মামলায় পিটিআই চেয়ারম্যানকে দোষী সাব্যস্ত করে তিন বছরের কারাদণ্ড ও এক লাখ রুপি জরিমানা করেন স্থানীয় একটি আদালত। এর পরপরই তাকে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন>> কোন অপরাধে তিন বছরের সাজা ইমরান খানের?

পিটিআইয়ের পক্ষ থেকে ইমরান খানকে আদিয়ালা কারাগারে নেওয়ার আবেদন জানানো হলেও তাকে পাঠানো হয় কুখ্যাত অ্যাটক কারাগারে।

গত সোমবার (৭ আগস্ট) পিটিআই চেয়ারম্যানের সঙ্গে দেখা করার পরে তার আইনজীবী নাইম হায়দার পানজোথা জানিয়েছেন, সাবেক প্রধানমন্ত্রীকে ছোট একটি সেলে রাখা হয়েছে। সেখানে খোলা একটি বাথরুম রয়েছে। সেলটির অবস্থা খুবই খারাপ। পোকামাকড়ে ভর্তি হয়ে রয়েছে সেটি।

এরপরও ইমরান খান বলেছেন, তিনি আজীবন জেল খাটতে প্রস্তুত, জানিয়েছেন তার আইনজীবী।

আরও পড়ুন>> ইমরান খানের গ্রেফতার পাকিস্তানের অভ্যন্তরীণ বিষয়: যুক্তরাষ্ট্র

এদিন পানজোথা অভিযোগ করেন, পিটিআই চেয়ারম্যানকে গ্রেফতারের সময় পুলিশ কোনো গ্রেফতারি পরেোয়ানা দেখায়নি। এমনকি, ইমরানের স্ত্রী বুশরা বিবির শোবার ঘরের দরজা ভাঙারও চেষ্টা করেছিল তারা।

আইনজীবী জানান, ট্রায়াল কোর্টের রায়ের বিরুদ্ধে মঙ্গলবার আপিল করা হবে এবং পিটিআই প্রধান এরই মধ্যে পাওয়ার অব অ্যাটর্নিতে সই করেছেন।

আরও পড়ুন>> আবারও সাংবিধানিক সংকটের মুখে পাকিস্তান

এর আগে দলীয় প্রধান ইমরান খানকে অ্যাটক থেকে আদিয়ালা কারাগারে স্থানান্তরের জন্য ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করে পিটিআই। তাদের দাবি, ‘শিক্ষা, অভ্যাস এবং সামাজিক ও রাজনৈতিক অবস্থা’ বিবেচনায় ইমরান খানকে আরও ভালো বা কারাগারে প্রথম শ্রেণির সুবিধা দেওয়া উচিত।

সূত্র: জিও নিউজ
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।