প্যারিস হামলার সন্দেহভাজন আবদেসালেম গ্রেফতার


প্রকাশিত: ০৬:০৮ পিএম, ১৮ মার্চ ২০১৬

ফ্রান্সের প্যারিসে হামলায় জড়িত প্রধান সন্দেহভাজন সালেহ আবদেসালেমকে আহত অবস্থায় গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার বেলজিয়ামের ব্রাসেলসের মোলেন​বিক এলাকায় অভিযান চালিয়ে একটি ফ্ল্যাট থেকে তাকে গ্রেফতার করা হয়। বিবিসি এক খবরে এ তথ্য জানিয়েছে।

বেলজিয়ামের সরকারি কর্মকর্তারা বলছেন, অভিযানের সময় আবদেসালেম আহত হয়েছেন। তার পায়ে আঘাত লেগেছে।

২৬ বছর বয়সী আবদেসালাম ফরাসি নাগরিক হলেও দীর্ঘদিন ধরে বেলজিয়ামে বসবাস করছেন। সেখান থেকে গিয়েই তিনি প্যারিসে হামলা চালিয়েছিলেন বলে পুলিশ জানিয়েছে।

গত বছরের নভেম্বরে প্যারিসে একযোগে কয়েকটি স্থানে চালানো ভয়াবহ হামলার ঘটনা ঘটে। এতে অন্তত ১৩০ জন নিহত হন। প্যারিসের ছয়টি স্থানে ভয়াবহ ওই হামলার ঘটে। হামলার পর ফ্রান্সে জরুরি অবস্থা জারি করেন প্রেসিডেন্ট ফ্রাসোয়া ওলাঁদ। বন্ধ করে দেয়া হয় সীমান্ত।

কনসার্ট দেখতে প্যারিসের বাটাক্লঁ কনসার্ট হলে কয়েক হাজার মানুষ জড়ো হয়েছিলেন। এ সময় পাঁচ সন্দেহভাজন হামলাকারী হলে ঢুকে একে-৪৭ রাইফেল নিয়ে গুলি চালাতে শুরু করে। কনসার্ট হলে হামলায় অন্তত ১১২ জন নিহত হয়েছে। এছাড়া ফ্রান্সের অন্যান্য স্থানে হমলায় ৪১ জন নিহত হয়।

আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।