জামিয়া মিলিয়া ইসলামিয়ায় চালু হচ্ছে মেডিকেল কলেজ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ২৩ জুলাই ২০২৩

ভারতের জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে চালু হতে যাচ্ছে মেডিকেল কলেজ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, কেন্দ্রীয় সরকার মেডিকেল কলেজ স্থাপনের অনুমতি দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের শতবার্ষিকী সমাবর্তন অনুষ্ঠানে উপাচার্য নাজমা আখতার এ ঘোষণা দেন।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, আমাদের দন্তচিকিৎসা, ফিজিওথেরাপিসহ প্রাথমিক চিকিৎসা স্বাস্থ্যকেন্দ্র আছে, কিন্তু জামিয়ায় একটি মেডিকেল কলেজ নেই। শিক্ষার্থী ও অনুষদের পক্ষ থেকে বারবার কর্তৃপক্ষের কাছে এ ব্যাপারে অনুরোধ করা হয়েছে। এখন আমি অনেক খুশি। কারণ ক্যাম্পাসে একটি মেডিকেল কলেজ স্থাপনের অনুমোদন দিয়েছে সরকার।

আরও পড়ুন>বিদ্যুতের লাইন কেটে প্রেমিকের সঙ্গে দেখা করতেন তরুণী, অবশেষে ধরা

তিনি বলেন, আমাদের কঠোর পরিশ্রম সফল হয়েছে। আমাদের বহু বছরের স্বপ্ন এখন সত্যি হতে যাচ্ছে। এজন্য প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, প্রেসিডেন্ট ও ভাইস-প্রেসিডেন্টকে ধন্যবাদ দিতে চাই।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মধ্যপ্রচ্যে একটি আন্তর্জাতিক ক্যাম্পাস স্থাপনের পরিকল্পনা রয়েছে বলেও জানান নাজমা আখতার।

জামিয়া মিলিয়া ইসলামিয়া নয়াদিল্লির বিজ্ঞান ভবনে তার শতবর্ষের সমাবর্তন অনুষ্ঠান উদযাপন করেছে। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সভাপতিত্বে সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাইস-প্রেসিডেন্ট জগদীপ ধনখড়।

আরও পড়ুন>রাশিয়ার ভয়ে কৃষ্ণসাগর নিয়ে আলোচনায় বসতে যাচ্ছে ন্যাটো-ইউক্রেন

২০১৯ ও ২০২০ সালে পাস করা স্বর্ণপদক বিজয়ীসহ প্রায় সাড়ে ১২ হাজার শিক্ষার্থীকে সমাবর্তনের সময় ডিগ্রি ও ডিপ্লোমা প্রদান করা হবে বলে জানিয়েছে সংবাদমাধ্যম এএনআই।

সূত্র: এনডিটিভি

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।