সরকার কী উল্টাবে, নিজেরাই কাঁপছে: বিজেপিকে মমতার খোঁচা

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ১৯ জুলাই ২০২৩
ছবি: সংগৃহীত

পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের সরকার আর থাকবে না। একের পর এক বিজেপি নেতা সম্প্রতি এই ধরনের মন্তব্য করছেন। এর জবাব দিতে গিয়ে বুধবার (১৯ জুলাই) বিজেপিকে পাল্টা আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। প্রতিপক্ষকে খোঁচা দিয়ে তার মন্তব্য, আগে একটা বালতি উল্টে দেখাক, তারপর সরকার উল্টানোর কথা বলবে।

এদিন কলকাতার এসএসকেএম হাসপাতালে পঞ্চায়েত নির্বাচনে আহত তৃণমূল কর্মীদের দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমন মন্তব্য করেন তৃণমূল সুপ্রিমো।

আরও পড়ুন>> পারলে আমাদের হারান, নতুন জোট নিয়ে মমতার চ্যালেঞ্জ

সম্প্রতি পঞ্চায়েত নির্বাচনের ফলপ্রকাশের পর কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর দাবি করেছিলেন, আগামী পাঁচ মাসের মধ্যে পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের সরকার পড়ে যাবে। এর পটভূমিতে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারও বলেন, তৃণমূলের সরকার যেকোনো সময় পড়ে যেতে পারে। তার দাবি, তৃণমূলের বিধায়করা হয়তো রাস্তায় নেমে বলবে, এই চোরদের সরকারে আমরা আর থাকব না।

সে প্রসঙ্গেই এবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা। অনেকটা তাচ্ছিল্যের সুরে তিনি বলেন, ওদের বলুন, আগে একটা বালতি উল্টাতে। তারপর সরকার ফেলবে। খেয়ে দেয়ে কাজ নেই। কাল থেকে তো থরথর কাঁপছে।

২০২৪ সালের লোকসভা নির্বাচন সামনে রেখে গত মঙ্গলবার বেঙ্গালুরুতে ২৬টি বিরোধী দলের বৈঠক হয়। সেখানে চূড়ান্ত হয় জোটের নতুন নাম হবে ইন্ডিয়া (ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্ট ইনক্লুসিভ অ্যালায়েন্স)।

আরও পড়ুন>> ‘মোদী বনাম ইন্ডিয়া’: ভারতে ২৬ দলের নতুন জোট বিরোধীদের

সেই প্রসঙ্গ টেনে তৃণমূল সুপ্রিমো বলেন, এবার সারা দেশের মানুষ বদলা নিতে তৈরি হচ্ছে। ‘ইন্ডিয়া’র মাধ্যমেই ভোটবাক্সে মানুষ এর বদলা নেবে।

মুখ্যমন্ত্রী বলেন, যারা হিংসা হিংসা বলে চিৎকার করছে, সেই বিজেপি সব চেয়ে বেশি অত্যাচার করছে। ভোটে জিততে পারেনি বলে নন্দীগ্রামে আমাদের এক সমর্থকের বউ, ছেলে-মেয়েসহ পুরো বাড়ি জ্বালিয়ে দিয়েছে। কোনোমতে প্রাণে বেঁচেছে ওরা।

আরও পড়ুন>> বিরোধীদের ২৬ দলের বিপরীতে মোদীর ৩৮ দলীয় জোট

মমতার অভিযোগ, শুধু পশ্চিমবঙ্গে নয়, বিজেপির অত্যাচারে সারা ভারতের মানুষ অতিষ্ট। গোটা দেশে ওদের একটাই কাজ- যেসব বিরোধী সরকার রয়েছে, তাদের ফেলে দেও। সে কারণেই ইডি ও সিবিআইকে বিজেপির দলীয় কাজে ব্যবহার করছে।

তিনি বলেন, যাদের কোনো কাজ, কর্ম নেই, শুধু হিংসা, কুৎসা করা কাজ। তারা আর কী করবে!

এসব মোকাবিলা করতেই ‘ইন্ডিয়া’ জোট গঠন হয়েছে বলে মন্তব্য করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

ডিডি/কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।