অন্তর্বাসে লুকিয়ে সাপ পাচারের চেষ্টা!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২২ পিএম, ১৭ জুলাই ২০২৩
ছবি: সংগৃহীত

অন্তর্বাসের ভেতর লুকিয়ে পাঁচটি সাপ পাচারের সময় চীনে ধরা পড়েছেন এক নারী। সাপগুলো তার শরীরের ঊর্ধ্বাংশে অন্তর্বাসের ভেতর পৃথক ব্যাগে লুকানো ছিল। কিন্তু বুকের ‘অদ্ভুত আকৃতির’ কারণে ওই নারীকে দেখে সন্দেহ হয় কাস্টমস কর্মকর্তাদের। পরে কাপড় সরিয়ে তল্লাশি করতেই বেরিয়ে আসে পাঁচটি বিদেশি সাপ।

ডেইলি মেইলের খবরে জানা যায়, ওই নারী নৌকায় চড়ে চীনের শেনঝেন শহরে প্রবেশের সময় ফুটিয়ান বন্দরে ধরা পড়েন। এই বন্দর দিয়ে চীনের মূল ভূখণ্ড ও হংকংয়ে যাতায়াত করা যায়।

নারীর অন্তর্বাস থেকে সাপ উদ্ধারের কথা গত ৮ জুলাই সোশ্যাল মিডিয়া অ্যাপ উইচ্যাটে প্রকাশ করে চীনা কাস্টমস কর্তৃপক্ষ।

জানা গেছে, উদ্ধার হওয়া সাপগুলো কর্ন স্নেক প্রজাতির। এর আদিনিবাস যুক্তরাষ্ট্রে। সাপটি বিষধর নয় এবং এটি নানা রঙের হয়ে থাকে। অনলাইন মার্কেটপ্লেসগুলোতে কর্ন স্নেক বেশ জনপ্রিয়। তবে চীনে এর আমদানি নিষিদ্ধ।

jagonews24

গ্রামাঞ্চলে অস্থানীয় প্রজাতির সাপের অনিয়ন্ত্রিত প্রবেশ রোধের পাশাপাশি তাদের মাধ্যমে রোগ বা ব্যাকটেরিয়া ছড়িয়ে পড়ার ঝুঁকির কারণে এই নিষেধাজ্ঞা জারি করে চীন।

তারপরও, নম্র স্বভাব এবং উজ্জ্বল রঙের কারণে বিদেশি পোষা প্রাণী হিসেবে চীনাদের কাছে বেশ জনপ্রিয় কর্ন স্নেক। চীনে কোটি কোটি পোষা প্রাণীর মধ্যে পাঁচ শতাংশের বেশিই সরীসৃপ।

চীনের কাস্টমস নীতি অনুসারে, বিদেশ থেকে কোনো প্রাণী আনতে হলে সে সম্পর্কে আগেই কর্তৃপক্ষকে জানাতে হবে এবং আনার পরে একটি নির্দিষ্ট সময় প্রাণীটি কোয়ারেন্টাইনে রাখতে হবে।

জানা গেছে, বন্দরে নারীর কাছ থেকে উদ্ধার করা সাপগুলো একটি চিড়িয়াখানার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।