দক্ষিণ কোরিয়ায় বন্যা, টানেল থেকে ১৩ জনের মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০০ এএম, ১৭ জুলাই ২০২৩
ছবি সংগৃহীত

দক্ষিণ কোরিয়ায় ভারী বৃষ্টিতে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় চিওংজু শহরে বন্যার কারণে একটি টানেলের ভেতর বহু যাত্রী আটকা পড়েন। তাদের উদ্ধারে কাজ করছে উদ্ধারকারী সদস্যরা। ইতোমধ্যেই সেখান থেকে ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

স্থানীয় সময় শনিবার রাতে ওই টানেলে বন্যার পানি ঢুকে যায়। ফলে বেশ কিছু বাস এবং গাড়িতে থাকা লোকজন ওই টানেলের ভেতর আটকা পড়ে।

আরও পড়ুন: দুই রুশ নারী সাংবাদিককে হত্যাচেষ্টার অভিযোগ ইউক্রেনের বিরুদ্ধে

স্থানীয় কর্মকর্তারা বলছেন, ওই টানেলের ভেতর ১৫টি গাড়ি আটকা পড়েছে। তবে ৬৮৫ মিটার (২ হাজার ২৪৭ ফুট) টানেলটিতে মোট কতজন মানুষ আটকা পড়েছেন সে বিষয়টি নিশ্চিত নয়।

jagonews24.com

দেশটিতে গত কয়েক সপ্তাহে দেশটিতে প্রচণ্ড বৃষ্টির কারণে বন্যা, ভূমিধস আঘাত হেনেছে। এছাড়া বিভিন্ন স্থানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

আরও পড়ুন: স্পেনে নিয়ন্ত্রণের বাইরে দাবানল, সরানো হচ্ছে লোকজনকে

সোমবার সকালে (১৭ জুলাই) কমপক্ষে ৯ জন নিখোঁজ রয়েছে বলে খবর পাওয়া গেছে। এদিকে বন্যায় ডুবে যাওয়া টানেল থেকে ৯ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। এছাড়া একটি বাস থেকে বেশ কয়েকজনের মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে নিহতদের পরিবারের সদস্যরা বলছেন, স্থানীয় কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা নিলে হয়তো তাদের স্বজনদের বাঁচানো সম্ভব হতো।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।