‘কষ্টের টাকায় কেনা’

জুতা চুরি হওয়ায় থানায় অভিযোগ যুবকের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ১০ জুলাই ২০২৩
প্রতীকী ছবি

শখ করে দু’দিন আগে নতুন জুতা কিনেছিলেন। গত রোববার (৯ জুলাই) মন্দিরে পূজা দিয়ে বাইরে বেরিয়ে দেখেন সেই জুতা গায়েব! বিভিন্ন সাইজের অন্য অনেক জুতা রয়েছে, কিন্তু তারটি নেই। এ ঘটনায় প্রচণ্ড মনখারাপ হয় কান্তিলাল নিগমের। শেষ পর্যন্ত সেই দুঃখ এবং রাগ প্রশমনে দ্বারস্থ হন পুলিশের। এরপর জুতা চুরির অভিযোগে দায়ের করেন এফআইআর।

কান্তিলালের দাবি, সৎ পথে উপার্জন করে ওই জুতা কিনেছিলেন তিনি। তাই চোর ধরে জুতা ফিরিয়ে দিতে হবে পুলিশকে।

সম্প্রতি এই ঘটনা ঘটেছে ভারতের উত্তর প্রদেশের কানপুর শহরে। জানা যায়, কানপুরের দবৌলির বাসিন্দা কান্তিলাল। একটি ইলেক্ট্রনিক কোম্পানিতে ছোটখাটো চাকরি করেন। প্রতি রোববার স্থানীয় ভৈরব বাবার মন্দিরে পূজা দেওয়া তার বহুদিনের অভ্যাস। এ সপ্তাহেও গিয়েছিলেন। কিন্তু পূজা দিয়ে বাইরে বেরিয়ে দেখেন জুতা গায়েব! আশপাশে বহু খুঁজেও কোথাও জুতা না পেয়ে চুরির অভিযোগ জানান পুলিশের কাছে।

ই-এফআইআরে কান্তিলাল লিখেছেন, সৎভাবে উপার্জন করা, কষ্টের টাকায় কেনা জুতা। সেই জুতা চুরি যাওয়ার পর খালি পায়ে বাড়ি ফিরতে হয় আমাকে। ভীষণ সমস্যায় পড়েছিলাম। তাই জুতা চোরকে ধরে আইনানুগ ব্যবস্থা নেওয়া হোক।

তিনি জানান, দুদিন আগে আমি নীল রঙের নতুন একজোড়া জুতা কিনি। গত রোববার ভৈরব বাবার মন্দিরে পূজা দিয়ে বেরিয়ে দেখি সেই জুতা চুরি গেছে। তাই আমি একটি ই-এফআইআর দায়ের করি। আমার বিশ্বাস, জুতা চোরের ছাড় পাওয়া উচিত নয়।

পুলিশ জানিয়েছে, মন্দিরের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করা হচ্ছে। তদন্তকারী এক কর্মকর্তা বলেছেন, কান্তিলালের কাছে আমরা জুতার দোকানের বিল চেয়েছি। চোর ধরার চেষ্টা চলছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, সংবাদ প্রতিদিন
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।