চীনে কিন্ডারগার্টেনে ছুরিকাঘাতে শিশুসহ নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৫৯ এএম, ১০ জুলাই ২০২৩
ছবি সংগৃহীত

চীনের একটি কিন্ডারগার্টেন স্কুলে ছুরিকাঘাতে ছয়জন নিহত হয়েছে। এর মধ্যে তিনজনই শিশু। দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে ওই হামলার ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় ২৫ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তার নাম উ বলে জানানো হয়। তিনি লিয়ানজিয়াং শহরের বাসিন্দা। খবর বিবিসির।

এএফপির এক প্রতিবেদনে জানানো হয়, ছুরিকাঘাতে এক শিক্ষক এবং দুজন অভিভাবক নিহত হয়েছেন। এছাড়া বাকি তিনজন ওই স্কুলের শিক্ষার্থী। স্থানীয় এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন। হামলায় আরও একজন আহত হয়েছে।

আরও পড়ুন: যুক্তরাজ্যে পা রেখেছেন বাইডেন

স্থানীয় সময় সোমবার সকাল ৭টা ৪০ মিনিটে ওই হামলার ঘটনা ঘটেছে। হামলার পর ৮টার দিকে একজনকে গ্রেফতার করা হয়। পুলিশ এই ঘটনাকে ‘ইচ্ছাকৃত হামলা’ বলে অভিহিত করেছে।

ওই কিন্ডারগার্টেনের কাছাকাছি অবস্থিত একটি স্টোরের মালিক বিবিসিকে জানান, চারপাশের এলাকা সিল করে দেওয়া হয়েছে। ওই হামলার ঘটনা নিয়ে চীনের সামাজিক মাধ্যমে বেশ আলোচনা হচ্ছে। অনেক ব্যবহারকারীই জানিয়েছেন যে, তারা এই ঘটনায় হতবাক হয়ে গেছেন।

চীনে সহিংস অপরাধের ঘটনা খুবই বিরল। তবে গত কয়েক বছরে দেশটিতে ছুরি নিয়ে হামলার ঘটনা বেড়ে গেছে। এর মধ্যে বেশিরভাগই স্কুলে।

আরও পড়ুন: ক্যানেরি দ্বীপে তিন শতাধিক অভিবাসনপ্রত্যাশী বহনকারী ৩ নৌকা নিখোঁজ

গত বছরের আগস্টে দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জিয়াংঝি প্রদেশের একটি কিন্ডারগার্টেনে হামলার ঘটনায় তিনজন নিহত এবং আরও ছয়জন আহত হয়।

তার আগে ২০২১ সালের এপ্রিলে গুয়ানঝি ঝুয়াংয়ের বেইলিউ শহরে এলোপাতাড়ি ছুরিকাঘাতে দুই শিশু নিহত এবং আরও ১৬ জন আহত হয়। অপরদিকে ২০১৮ সালের অক্টোবরে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি কিন্ডারগার্টেনে ছুরি নিয়ে হামলার ঘটনায় ১৪ শিশু আহত হয়।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।