রাশিয়ায় গোলাবারুদের কারখানায় বিস্ফোরণ, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ০৭ জুলাই ২০২৩
ছবি: সংগৃহীত

রাশিয়ার সামারা অঞ্চলের একটি গোলাবারুদের কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ছয়জন নিহত ও দুজন আহত হয়েছেন। সামারার চাপায়েভস্ক শহরের প্রমসিন্টেজ প্ল্যান্টে ওই বিস্ফোরণ ঘটে। শুক্রবার (৭ জুলাই) রুশ বার্তা সংস্থা তাসের বরাতে এ তথ্য জানায় ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

রাশিয়ার জরুরি পরিষেবার বরাত দিয়ে তাস জানায়, ওই গোলাবারুদের কারখানায় মেরামত কাজের সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মোট আটজন আহত হন, যাদের মধ্যে ছয়জন মারা গেছেন।

প্রমসিন্টেজ রাশিয়া ও সাবেক সোভিয়েত ইউনিয়নের অন্যতম প্রধান বিস্ফোরক কারখানা। কোম্পানিটির ওয়েবসাইটের তথ্য অনুসারে, কোম্পানিটির এক হাজার ৩০০ কর্মী রয়েছে। তারা বিভিন্ন তেল, গ্যাসহ বিভিন্ন খনি সেক্টরে বিস্ফোরণের জন্য লোকবল সরবরাহ করে থাকেন।

কারখানাটির মালিক ১৯৯৭ সালে কারখানাটি তৈরি করেন। তবে ১৯১১ সালে রাশিয়ার প্রাক-বিপ্লবী সময়কালে প্ল্যান্টটি প্রতিষ্ঠা করেছিলেন রাশিয়ার শেষ সম্রাট দ্বিতীয় নিকোলাস।

এর আগে গত মাসে মস্কোর দক্ষিণ-পূর্বে তাম্বভ অঞ্চলে একটি বন্দুক পাওয়ার কারখানায় বিস্ফোরণে চারজন নিহত হয়। ইউক্রেনে আক্রমণ শুরুর পর থেকে রাশিয়ায় অনেক কারখানায় বিরতিহীন কাজ চলছে।

সূত্র: রয়টার্স

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।