মোদীর বাসভবনের ওপর দিয়ে রহস্যময় ড্রোনের চলাচল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:০৩ পিএম, ০৩ জুলাই ২০২৩
ছবি সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনের ওপর দিয়ে ড্রোন চলাচলের খবর পেয়েছে দিল্লি পুলিশ। এই ঘটনায় প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছেন দিল্লি পুলিশ।

রহস্যময় ওই ড্রোন সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। পুলিশ সূত্র বলছে, সোমবার ভোর ৫টার দিকে স্পেশাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) সদস্যরা দিল্লি পুলিশকে এ বিষয়ে অবহিত করেন। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিযুক্ত থাকেন এসপিজির সদস্যরা। তারাই প্রথম ড্রোনটি লক্ষ করেন। খবর পেয়েই দ্রুত পদক্ষেপ নেয় দিল্লি পুলিশ। তারা এ বিষয়ে তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন: পুরো বিশ্ব পুতিনকে হত্যা করতে চায়: জেলেনস্কি

দিল্লি পুলিশ সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রীর বাসভবন ‘নো ফ্লাই জোন’-এর মধ্যে পড়ে। অর্থাৎ নিরাপত্তার কারণে ওই বাসভবনের ওপর দিয়ে কোনও বিমান কিংবা ড্রোন উড়ে যেতে পারে না।

তারপরও কীভাবে ড্রোনটি উড়ল তা নিয়ে সংশয় রয়েছে। ঘটনার তদন্তে নেমে দিল্লি পুলিশ ওই রহস্যময় ড্রোন সম্পর্কে খোঁজখবর শুরু করেছে। যোগাযোগ করা হয়েছে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গেও। কিন্তু এমন কোনও ড্রোনের সন্ধান পাওয়া যায়নি।

আরও পড়ুন: সৌভাগ্য ফিরিয়ে আনতে কুমিরের সঙ্গে বিয়ে করলেন মেয়র!

এ প্রসঙ্গে দিল্লি পুলিশের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে বলা হয়, আমাদের কাছে খবর এসেছে যে, প্রধানমন্ত্রীর বাসভবনের কাছে একটি শনাক্ত করতে না পারা উড়ন্ত জিনিস দেখা গেছে। কিন্তু আমরা ওই এলাকায় তল্লাশি চালিয়ে এমন কোনও জিনিস পাইনি। এটিসির সঙ্গেও যোগাযোগ করা হয়েছে। তাদের নজরেও এমন কিছু আসেনি। তা হলে প্রধানমন্ত্রীর নিরাপত্তারক্ষীরা কী দেখলেন এবং সত্যি ড্রোন উড়ে থাকলে কে তা উড়িয়েছে বা তাদের উদ্দেশ্যই বা কী ছিল তা নিয়ে প্রশ্ন থাকছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।