ঘূর্ণিঝড় বিপর্যয়

রক্ষা পেয়েছে পাকিস্তান, ভারতে ব্যাপক ক্ষয়ক্ষতি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১:৫৪ এএম, ১৬ জুন ২০২৩

ঘূর্ণিঝড় বিপর্যয় আঘাত হেনেছে ভারতের গুজরাট উপকূল ও ভারত-পাকিস্তান সীমান্ত বরাবর। মূলত গুজরাটে আঘাত হানার পরই ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে যায়। ফলে পাকিস্তানে তেমন কোনো ক্ষয়ক্ষতিই হয়নি।

এদিকে ঘণ্টায় একশ কিলোমিটারের বেশি গতি নিয়ে বিপর্যয় গুজরাটে আঘাত হানার পর সেখানে এখন পর্যন্ত দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে ২০ জনের বেশি। উপড়ে গেছে শত শত গাছ। ক্ষতিগ্রস্ত হয়েছে ঘরবাড়ি-গাড়ি। বিকেলের দিকে ঘূর্ণিঝড়টি আরও দুর্বল হয়ে রাজস্থানের ওপর দিয়ে বয়ে যাবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন>কানাডায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ১৫

এর আগে ভারত ও পাকিস্তান কর্তৃপক্ষ উপকূলীয় অঞ্চল থেকে এক লাখ ৮০ হাজারের বেশি মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়।

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছে, ঘূর্ণিঝড় বিপর্যয় আঘাত হানার পর দুর্বল হয়ে গেছে। বাতাসের গতিবেগ কমে দাঁড়িয়েছে ১০৫ থেকে ১১৫ কিলোমিটারের মধ্যে।

বৃহস্পতিবার (১৫ জুন) রাত থেকে ভারতের গুজরাটে আঘাত হানতে শুরু করে ঘূর্ণিঝড় বিপর্যয়। রাজ্যটির উপকূলে শুরু হয় ভারী বৃষ্টি।

আরও পড়ুন>মণিপুরে ফের উত্তাপ, থামছে না সহিংসতা

ঘূর্ণিঝড় বিপর্যয় মোকাবিলায় ভারতের মতো বাড়তি সতর্কতা অবলম্বন করে প্রতিবেশী পাকিস্তানও। অন্যান্য বাহিনীর সঙ্গে প্রস্তুত রাখে সেনাবাহিনী।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।