বাঁচানো গেলো না নিউইয়র্কগামী প্লেনে অসুস্থ হওয়া শিশুকে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ১৫ জুন ২০২৩
ফাইল ছবি

নিউইয়র্কগামী প্লেনে অসুস্থ হয়ে ১১ বছরের এক শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। তার্কিশ এয়ারলাইনসের প্লেনটি ইস্তাম্বুল থেকে উড্ডয়ন করে। এরপর হঠাৎ মাঝ আকাশে শিশুটি অসুস্থ হয়ে পড়ে। সেখানে এক ডাক্তার তাকে চিকিৎসা দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়। এক পর্যায়ে প্লেনটিকে বুদাপেস্ট বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। খবর গাল্ফ নিউজের।

তার্কিশ এয়ারলাইনস এক বিবৃতিতে জানিয়েছে, ঘটনার পরই মাঝ আকাশে কেবিন ক্রু ডাক্তারের সাহায্য চায়। এরপরই প্লেনটিকে হাঙ্গেরির দিকে নিয়ে যান পাইলট। তবে ওই শিশুর পরিচয় প্রকাশ করা হয়নি।

আরও পড়ুন>৪০০ গাড়ির বহর নিয়ে বিজেপি ছেড়ে কংগ্রেসে, ভিডিও ভাইরাল

বিমান সংস্থাটি জানিয়েছে, একজন ডাক্তার ‌‘হার্ট ম্যাসাজ’ করে শিশুটিকে বাঁচানোর করার চেষ্টা করেছিলেন। প্লেনটি বুদাপেস্ট ফেরেঙ্ক লিজট আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পরে জরুরি চিকিৎসা কর্মীরাও চেষ্টা করেন। কিন্তু ঠিক কী কারণে শিশুটি মাঝ আকাশে অসুস্থ হয়ে পড়ে তা এখনো স্পষ্ট নয়।

বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, দ্রুত সব ধরনের পদক্ষেপ নেওয়ার পরও তার জীবন রক্ষা করা যায়নি। পরে শিশুটির পরিবার বুদাপেস্টে থেকে যায়। অন্যদিকে প্লেনটি ফের নিউইয়র্কের উদ্দেশে ছেড়ে উড়ে যায়।

আরও পড়ুন>হত্যাকাণ্ডের খবর লাইভ সম্প্রচারের সময় পেছনে নারীর ড্যান্স

এয়ারলাইনসটি ভুক্তভোগীর পরিবার ও প্রিয়জনদের প্রতি আন্তরিক সমবেদনা জনিয়েছে।

গত মাসে ওয়াশিংটন পোস্টে দেওয়া এক সাক্ষাৎকারে একজন এভিয়েশন স্বাস্থ্য বিশেষজ্ঞ বলেন, প্রাণহানির হুমকি আছে এমন চিকিৎসা প্লেনে পাওয়া যায় না। ২০১৩ সালের একটি গবেষণায় দেখা যায়, ৬০৪ ফ্লাইটের মধ্যে একটিতে মেডিকেলজনিত সমস্যা পাওয়া যায়।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।