রুশ তরুণকে খাওয়া হাঙরকে মমি বানিয়ে জাদুঘরে রাখবে মিশর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ১৪ জুন ২০২৩
ফাইল ছবি

সম্প্রতি মিশরে ঘুরতে যায় রাশিয়ার একটি পরিববার। সেখানে সমুদ্র সৈকতে ঘুরতে গিয়ে ভয়াবহ ঘটনার মুখোমুখি হতে হয় তাদের। জানা গেছে, ২৩ বছরের রাশিয়ান পর্যটক সমুদ্রে নেমে সাঁতার কাটছিলেন। এমন সময় তার ওপর আক্রমণ চালায় একটি হাঙর। সেই হাঙর চোখের নিমেষেই ওই রাশিয়ান পর্যটকের দেহ ছিন্নবিচ্ছিন্ন করে ফেলে।

ঘটনার সময় তরুণের বাবা দাঁড়িয়েছিলেন সমুদ্র সৈকতে। চোখের সামনে ছেলেকে প্রাণ হারাতে দেখেছেন তিনি। এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

আরও পড়ুন>গাড়ির ওপর চাবি রেখে গেলেও চুরি হয় না, দুবাই এত নিরাপদ!

ঘটনার পরই হাঙরটিকে ধরে মিশরীয় কর্তৃপক্ষ। মূলত হাঙর সম্পর্কে গবেষণা চালাতেই এই পদক্ষেপ নেয় দেশটি। তবে এবার জানানো হয়েছে হাঙরটিকে মমি বানিয়ে জাদুঘরে রাখা হবে।

আল আরাবিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস ও রেড সি রিজার্ভের বিশেষজ্ঞরা সোমবার প্রাণীটির শুষ্ককরণ প্রক্রিয়া শুরু করেছে।

প্রক্রিয়াটি সম্পন্ন হলে মমিফাইড হাঙরটিকে ইনস্টিটিউটের জাদুঘরে প্রদর্শন করা হবে।

আরও পড়ুন>এবছর ভারত ছাড়ছে সাড়ে ছয় হাজার ধনী, পছন্দ দুবাই

মিশরে ঘুরতে গিয়ে হাঙরের হানায় প্রাণ হারানো ওই রাশিয়ান পর্যটকের নাম ভ্লাদিমির পোপভ। তার দেহের কিছু অংশ হাঙটির পেট থেকে উদ্ধার করা হয়। কিছু অংশ পায় জেলেরা।

সূত্র: এনডিটিভি

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।