অর্থপাচার

গ্রেফতারের পর কান্নায় ভেঙে পড়লেন ভারতীয় মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০৫ পিএম, ১৪ জুন ২০২৩
ছবি: সংগৃহীত

অর্থপাচারের অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছেন তামিলনাড়ুর বিদ্যুৎ, নিষেধাজ্ঞা ও আবগারি মন্ত্রী ভি সেন্থিল বালাজি। মঙ্গলবার (১৪ জুন) জিজ্ঞাসাবাদের জন্য তাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায় ভারতের কেন্দ্রীয় আইনপ্রয়োগকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবার সকালে তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

গ্রেফতারের পর বালাজিকে শারীরিক পরীক্ষা-নীরিক্ষার জন্য চেন্নাইয়ের একটি হাসপাতালে নেওয়া হয়। কিন্তু সেখানেই শুরু হয় নাটকীয় ঘটনা। অ্যাম্বুলেন্স থেকে নামানোর সময় এই ডিএমকে নেতাকে অঝোর ধারায় কাঁদতে দেখা যায়। কোনোভাবেই চোখের পানি আটকাতে পারছিলেন না তিনি। এ সময় হাসপাতালের বাইরে ইডির বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলেন তার সমর্থকেরা।

আরও পড়ুন>> সিনেমা নয়, বাস্তবে ‘৬ মাসের মুখ্যমন্ত্রী’ হতে চান মিঠুন চক্রবর্তী

ডিএমকে নেতা পি কে সেকার বাবু বলেছেন, বালাজি আইসিইউতে রয়েছেন। তিনি অজ্ঞান ছিলেন, নাম ধরে ডাকলেও তাতে সাড়া দেননি। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে... তার কানের কাছে ফোলাভাব রয়েছে। চিকিৎসকরা বলেছেন, তার ইসিজিতে (ইলেক্ট্রোকার্ডিওগ্রাম) তারতম্য দেখা গেছে... এগুলো নির্যাতনের লক্ষণ।

তামিলনাড়ুর ক্রীড়ামন্ত্রী এবং ডিএমকে যুব শাখার প্রধান উদয়নিধি স্টালিন বলেছেন, আমরা আইনগতভাবে এর মোকাবিলা করবো। ডিএমকে বিজেপির হুমকিতে ভয় পাবে না।

আরও পড়ুন>> নির্বাচনের আগে পশ্চিমবঙ্গে যাচ্ছেন বিজেপির তিন শীর্ষ নেতা

সেন্থিল বালাজির গ্রেফতারির বিরুদ্ধে মাদ্রাজ হাইকোর্টে আবেদন করেছেন তার স্ত্রী। মামলাটির জরুরি শুনানির জন্য রাজি হয়েছেন হাইকোর্ট। ডিএমকে নেতার স্ত্রী অভিযোগ করেছেন, তার স্বামীকে কোনো ধরনের নোটিশ বা সমন ছাড়াই গ্রেফতার করা হয়েছে।

এদিন বালাজিকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন।

জানা যায়, সম্প্রতি আয়কর কর্তৃপক্ষ রাজ্যজুড়ে সেন্থিল বালাজির সহযোগীদের সম্পত্তি অনুসন্ধান করেছে। জয়ললিতার নেতৃত্বাধীন এআইএডিএমকে শাসনামলে মন্ত্রী থাকাকালীন বালাজির বিরুদ্ধে টাকা নিয়ে চাকরি দেওয়ার অভিযোগের তদন্ত চালিয়ে যেতে সুপ্রিম কোর্ট এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে অনুমতি দেওয়ার পরে এই ঘটনা ঘটে। তার বিরুদ্ধে মানি লন্ডারিং মামলার তদন্ত এগিয়ে নেওয়ার জন্যেও সংস্থাটিকে অনুমতি দিয়েছেন ভারতের সর্বোচ্চ আদালত।

আরও পড়ুন>> এক টেবিলে তিন মুখ্যমন্ত্রী, বিজেপিবিরোধী জোটের ইঙ্গিত

ক্ষমতাসীন ডিএমকে অভিযোগ করেছে, কর্ণাটকে সাম্প্রতিক বিধানসভা নির্বাচনে হেরে যাওয়ার পর থেকেই দলটিকে নিশানা বানিয়েছে বিজেপি।

সেন্থিল বালাজির বিরুদ্ধে অভিযানের জন্য বিজেপি-নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের তীব্র নিন্দা জানিয়েছেন মুখ্যমন্ত্রী স্টালিন। তিনি বলেছেন, দলটি (বিজেপি) এখন ‘ভীতি প্রদর্শনের রাজনীতি’ করছে।

মঙ্গলবার বালাজির বাসভবন, তামিলনাড়ু সচিবালয়ে তার অফিস এবং করুর জেলায় তার ভাই ও এক ঘনিষ্ঠ সহযোগীর বাসায় অভিযান চালায় ইডি। সচিবালয়ে তল্লাশির নিন্দা জানিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন, বিজেপির রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের হুমকি দেওয়ার রাজনীতি কাজ করবে না।

সূত্র: এনডিটিভি
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।