অস্ট্রেলিয়ায় বিয়ের গাড়ি উল্টে নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৭ এএম, ১২ জুন ২০২৩
ছবি সংগৃহীত

অস্ট্রেলিয়ায় একটি বিয়ের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে কমপক্ষে ১০ জন নিহত এবং আরও ২৫ জন আহত হয়েছে। দেশটির ওয়াইন অঞ্চলে ওই দুর্ঘটনা ঘটেছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

রোববার রাতে বিয়ের অনুষ্ঠান শেষ করে ফিরছিলেন ওই বাসের যাত্রীরা। সে সময় নিউ সাউথ ওয়েলসের হান্টার ভ্যালির গ্রেটার কাছে ওয়াইন কাউন্টি ড্রাইভে বাসটি উল্টে যায়।

পুলিশ বলছে, তারা দুর্ঘটনার আশেপাশের পরিস্থিতি খতিয়ে দেখছে। দুর্ঘটনার পর ৫৮ বছর বয়সী বাসের চালককে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন>জাপানে ৬ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প

নিউ সাউথ ওয়েলস পুলিশের ভারপ্রাপ্ত সহকারী কমিশনার ট্রেসি চ্যাপম্যান বলেছেন, অতিথিরা ‘সম্ভবত রাতে অবস্থানের জন্য’ সিঙ্গেলটনের দিকে যাচ্ছিলেন। একটি মহাসড়ক থেকে একটি গোলচত্বরে বাঁক নেওয়ার সময় বাসটি উল্টে যায়।

দুর্ঘটনার পর এখন পর্যন্ত ২৫ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে দুর্ঘটনার সময় সেখানে ঘন কুয়াশা ছিল বলে জানা গেছে।

এদিকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ বলেছেন, এরকম একটি সুন্দর জায়গায় একটি আনন্দের দিন এমন ভয়ানক প্রাণহানির মধ্য দিয়ে শেষ হওয়া সত্যিই দুঃখজনক। এমনটা আশা করা যায় না।

ক্যানবেরায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিয়ের সময় অতিথিদের নিরাপদ রাখার জন্য গাড়ি ভাড়া করা হয়। কিন্তু এই দুর্ঘটনা অতিথিদের প্রাণ কেড়ে নিয়েছে।

আরও পড়ুন>থাইল্যান্ডে আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাত, ছড়িয়ে পড়ছে বিষাক্ত গ্যাস

এদিকে নর্থ সাউথ ওয়েলসের প্রিমিয়ার ক্রিস মিনস বলেন, এত মানুষের প্রাণহানির বিষয়টি সত্যিই হৃদয়বিদারক। তিনি আরও বলেন, এই ভয়াবহ দুর্ঘটনা এমন একটি দিনে ঘটেছে যা ছিল ভালবাসা এবং সুখময় একটি দিন। আনন্দের একটি দিন এমন ভয়াবহ ক্ষতির মধ্য দিয়ে শেষ হওয়া সত্যিই নিষ্ঠুর। যারা আহত হয়েছেন তাদের প্রতিও আমাদের সমবেদনা।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।