সান ফ্রান্সিসকোতে গোলাগুলি, আহত ৯

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:২২ পিএম, ১১ জুন ২০২৩
ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান ফ্রান্সিসকো শহরে গোলাগুলির ঘটনায় কমপক্ষে ৯ জন আহত হয়েছে। মিশন ডিস্ট্রিক্টের আশেপাশে স্থানীয় সময় শুক্রবার রাতে ওই হামলা চালানো হয়। পুলিশ ধারণা করছে এই হামলা পরিকল্পিত এবং বিচ্ছিন্ন একটি ঘটনা। সিএনএন-এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় সান ফ্রান্সিসকোর পুলিশ কর্মকর্তা ইভ লাওকওয়ানসাথিতায়া বলেন, একটি পার্টিতে ওই হামলা চালানো হয়। তবে এই ঘটনায় আহতদের বেঁচে থাকার সম্ভাবনাই বেশি বলে আশা প্রকাশ করেন তারা।

সান ফ্রান্সিসকোর আইনপ্রণেতা সান্তিয়াগো লেরমা বলেন, আহতদের মধ্যে কমপক্ষে পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি জানান, শুক্রবার রাতে আহতদের মধ্যে একজনের অস্ত্রোপচার করা হয়েছে। এছাড়া বাকি যে চারজন সামান্য আঘাত পেয়েছেন তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলায় নিহত ২, আহত ৫

হামলার ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই সেখানে পৌঁছান পুলিশ কর্মকর্তারা। ঘটনাস্থলে গিয়ে তারা বেশ কয়েকজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখেন। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে পুলিশ গ্রেফতার করেনি।

এদিকে মঙ্গলবার সকালে একটি হাই স্কুলের থিয়েটারে হামলার ঘটনায় কমপক্ষে দুজন নিহত হয়। এছাড়া আহত হয় আরও পাঁচজন। হামলার পর পরই সন্দেহভাজন দুজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। পরবর্তীতে জানানো হয় যে, এদের মধ্যে একজন ওই হামলার সঙ্গে যুক্ত নন।

ভার্জিনিয়ার রিচমন্ডে এক ব্যক্তি চারটি হ্যান্ডগান নিয়ে হামলা চালায়। সে সময় তিনি ভিড়ের মধ্যে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকেন। এই হামলার ঘটনায় দুজন নিহত এবং পাঁচজন আহত হয়।

ভার্জিনিয়া কমনওয়েলথ ইউনিভার্সিটির ক্যাম্পাসের একটি থিয়েটারে স্নাতক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সে সময় সেখানে হামলা চালানো হয়।

হামলার ঘটনায় ১৮ এবং ৩৬ বছর বয়সী দুজন নিহত হয়। তাদের পরিচয় জানা যায়নি। তবে পুলিশের ধারণা হামলাকারী নিহতদের পূর্ব পরিচিত কেউ। কী কারণে ওই হামলা চালানো হয়েছে সে বিষয়টিও নিশ্চিত নয়। হামলাকারীর পরিচয়ও প্রকাশ করা হয়নি।

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় স্নাতক অনুষ্ঠানের পর ভার্জিনিয়ার রিচমন্ডের আলট্রিয়া থিয়েটারের বাইরে গোলাগুলির ঘটনায় বহু মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে বলে কর্মকর্তারা জানান।

আরও পড়ুন: নিহতদের লাশ রাখা স্কুলটি ভেঙে ফেলছে স্থানীয় প্রশাসন

রিচমন্ড পুলিশের মুখপাত্র ট্রেসি ওয়াকার গোলাগুলিতে আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, সেখানকার পরিস্থিতি এখন আর জনসাধারণের জন্য হুমকি হিসেবে নেই।

রিচমন্ডের মেয়র লেভার এম স্টনি পুরো পরিস্থিতি সম্পর্কে টুইটারে একটি বিবৃতি প্রকাশ করেন। বর্তমানে মনরো পার্কের পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন তারা। যে কোনও তথ্য আসার সঙ্গে সঙ্গেই তা জানানো হবে বলে উল্লেখ করেন তিনি। একই সঙ্গে ওই এলাকা এড়িয়ে চলার আহ্বান জানানো হয়।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।