থামছে না ইসরায়েলি হামলা, আরও দুই ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ১৩ মে ২০২৩
ছবি সংগৃহীত

গাজায় গত কয়েকদিন ধরে বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল। শনিবারের হামলায় (১৩ মে) আরও দুই ফিলিস্তিনি নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এ নিয়ে গত পাঁচ দিনের টানা হামলায় প্রাণ হারিয়েছে ৩৩ ফিলিস্তিনি। আহত হয়েছে ১৪৭ জন।

আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবারও গাজার বিভিন্ন শহরকে লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েল। এ হামলায় অনেক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে ফিলিস্তিনের ইসলামিক জিহাদ ইসরায়েলকে লক্ষ্য করে রকেট হামলা অব্যাহত রাখবে বলে জানিছে। মূলত ইসরায়েলের হামলার প্রতিবাদেই তারা রকেট ছুড়ছে।

গত আগস্ট থেকে ইসরায়েল ও ফিলিস্তিনিদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। মিশরের মধ্যস্থতা চেষ্টা সত্ত্বেও কোনো পক্ষই উত্তেজনা কমাতে পদক্ষেপ নিচ্ছে না।

সম্প্রতি একটি বিমানঘাঁটি পরিদর্শনে যেয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেছেন, আমরা আক্রমণাত্মক ও রক্ষণাত্মক উভয় ধরনের পদক্ষেপ গ্রহণ করেছি।

হামলা শুরু হওয়ার পর সেখানের সব কিছু বন্ধ করে দেওয়া হয়েছে। সীমিত করে দেওয়া হয়েছে মানুষের চলাফেরা।

অবরুদ্ধ অঞ্চলটির বেশ কিছু স্থানে এই হামলা চালাচ্ছে দখলদার বাহিনী। বিশেষ করে প্যালেস্টিনিয়ান ইসলামিক জিহাদ মুভমেন্টের (পিআইজে) স্থাপনা লক্ষ্য করে।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।