অনিয়মের অভিযোগে বিবিসি চেয়ারম্যানের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ২৮ এপ্রিল ২০২৩
ছবি সংগৃহীত

বিবিসির চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন রিচার্ড শার্প। সম্প্রতি সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের জন্য ব্যাংক ঋণে মধ্যস্থতা করার ক্ষেত্রে অনিয়মের আশ্রয় নেওয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

এক তদন্ত প্রতিবেদনে তার এই অনিয়মের বিষয়টি উঠে আসে। কমিশনার ফর পাবলিক অ্যাপয়েন্টমেন্টের ওই তদন্তের নেতৃত্ব দিয়েছেন অ্যাডাম হেপিনস্টল কেসি নামের একজন আইনজীবী।

এদিকে পদত্যাগ করা নিয়ে করা মন্তব্যে শার্প বলেছেন, বিবিসির স্বার্থকে অগ্রাধিকার দিতেই পদত্যাগ করছেন তিনি। সচেতনভাবে অনিয়ম করেননি দাবি করে শার্প বলেন, এটি একটি অনিচ্ছাকৃত ভুল।

অ্যাডাম হেপিনস্টলের ওই প্রতিবেদনে বলা হয়েছে, শার্প এমপিদের ক্রসপার্টি প্যানেলের কাছে স্বার্থের সম্ভাব্য দ্বন্দ্ব প্রকাশ করতে ব্যর্থ হয়েছেন।

জনসনকে প্রায় ৮০ হাজার পাউন্ড ঋণ নিতে সাহায্য করেছিলেন বলে অভিযোগ। সেই ঋণ পাওয়ার পরেই দ্রুত বিবিসির চেয়ারম্যান পদে নিযুক্ত হন রিচার্ড।

রিচার্ড যখন চেয়ারম্যান হন, তখন তিনি ঋণের বিষয়টি সম্পূর্ণ আড়ালে রেখেছিলেন। আর সেটিই তার দোষ বলে মনে করা হচ্ছে। তবে এ বিষয়ে এখনো মুখ খোলেননি বরিস জনসন।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।