ঈদের শুভেচ্ছা জানালেন বাইডেন-মোদীসহ বিশ্বনেতারা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৮ এএম, ২২ এপ্রিল ২০২৩
ফাইল ছবি

দক্ষিণ এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে আজ উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। আগের দিন (শুক্রবার) ঈদ উযাপিত হয়েছে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে। এ উপলক্ষে ধর্মপ্রাণ মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন দেশের সরকারপ্রধান, রাজা, রাজনৈতিক নেতারা। তাদের মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডোসহ আরও অনেকে।

টুইটারে ঈদ শুভেচ্ছাবার্তায় বাইডেন বলেছেন, রমজান মাসের অন্তিম মুহূর্তে জিল (মার্কিন ফার্স্টলেডি) এবং আমি যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বে ঈদুল ফিতর উদযাপনকারী মুসলিমদের উষ্ণ শুভেচ্ছা জানাই। আমরা আপনাদের সম্প্রদায়কে সহানুভূতিতে ভরা একটি আনন্দময় ছুটি কামনা করি। ঈদ মোবারক!

আরও পড়ুন>> শনিবার ঈদ উদযাপন করবে যেসব দেশ 

কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডো ঈদ উপলক্ষে ৪৩ সেকেন্ডের একটি ভিডিওবার্তা দিয়েছেন। ‘আসসালামু আলাইকুম’ বলে শুরু করে ভিডিওবার্তায় তিনি বলেছেন, আজ কানাডাসহ বিশ্বের বিভিন্ন অংশের মুসলিমরা রমজানের সমাপ্তি ও ঈদুল ফিতর উদযাপন করবেন। এক মাস রোজার পর আনন্দ ও খুশির সময় নিয়ে এসেছে ঈদ। আমার পরিবারের পক্ষ থেকে আপনাদের ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুভেচ্ছাবার্তায় বলেছেন, ঈদুল ফিতরের শুভেচ্ছা। আমাদের সমাজে সম্প্রীতি ও সহানুভূতির চেতনা আরও বাড়ুক। সেই সঙ্গে সবার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি। ঈদ মোবারক!

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ বলেছেন, প্রবাসী পাকিস্তানি এবং বিশ্বের সব মুসলিম ভাইবোনকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন। আল্লাহ আমাদের ইবাদত কবুল করুন এবং আমাদের গুনাহ মাফ করুন!

আরও পড়ুন>> পাকিস্তানেও ঈদ শনিবার

ঈদ উপলক্ষে মুসলিম বিশ্বকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমান। শুভেচ্ছাবার্তায় ঈদ উদযাপনকারী দেশগুলোর আরও অগ্রগতি, সমৃদ্ধি, শান্তি এবং স্থিতিশীলতা কামনা করেছেন তারা।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।