মার্কিন সামরিক অ্যাকাডেমিতে বেড়েছে যৌন হয়রানি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ১০ মার্চ ২০২৩
ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সামরিক অ্যাকাডেমিগুলোতে ২০২১-২০২২ বর্ষে যৌন হয়রানির ঘটনা বেড়েছে। গোপনে পরিচালিত এক জরিপে প্রতি পাঁচজনে একজন ছাত্রী যৌন হয়রানির কথা জানিয়েছে। খবর এপির।

প্রতিবেদনে বলা হয়, মার্কিন সেনা, নৌ ও বিমানবাহিনীর অ্যাকাডেমিতে গত বছরের তুলনায় যৌন হয়রানি ১৮ শতাংশ বেড়েছে। এই ঘটনা সবচেয়ে বেশি হয়েছে দেশটির বিমানবাহিনীর অ্যাকাডেমিতে। সেখানে ২০২১ সালের তুলনায় ২০২২ সালে যৌন হয়রানির সংখ্যা বেড়ে দ্বিগুণ হয়।

আরও পড়ুন>বিয়ের একদিন পর স্ত্রীকে রেখে পালালেন স্বামী

জরিপে দাবি করা হয়, এই যৌন হয়রানির মধ্যে স্পর্শ থেকে ধর্ষণ পর্যন্ত অন্তর্ভুক্ত। তবে এতে অনুঘটক হিসেবে কাজ করেছে অ্যালকোহল।

জানা গেছে, বিভিন্ন পদক্ষেপের মাধ্যমে মার্কিন মিলিটারি সার্ভিস ও অ্যাকাডেমিগুলো যৌন হয়রানি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। তবে এসব উদ্যোগের মধ্যেও এ ধরনের ঘটনা বেড়েই চলেছে।

মার্কিন কর্মকার্তাদের তথ্য অনুযায়ী, ২০২২ সালে ১৫৫ শিক্ষার্থী হয়রানির শিকার হয়েছে। গত বছর এই সংখ্যা ছিল ১৩১। এরমধ্যে নেভাল অ্যাকাডেমিতে ৬১টি ঘটনা রিপোর্ট করা হয়েছে, যা গত বছরের তুলনায় দ্বিগুণ।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।