শেষ মুহূর্তে মহাকাশ স্টেশনে ক্রু পাঠানো স্থগিত স্পেসএক্স-নাসার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৩
ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে ক্রুবাহী রকেট পাঠানো স্থগিত করেছে স্পেসএক্স ও নাসা। একটি ত্রুটি শনাক্ত হওয়ায় একদম শেষ মুহূর্তে রকেটটি উৎক্ষেপণ বন্ধ করা হয়। খবর সিএনএনের।

প্রতিবেদনে বলা হয়, রকেটটি উৎক্ষেপণ করতে যখন মাত্র দুই মিনিটের মতো বাকি তখন টিইএ-টিইবি ইগনিশন তরল সম্পর্কিত একটি সমস্যা ধরা পরে।

সোমবারের ওয়েবকাস্টের মন্তব্যে স্পেসএক্স সিস্টেম প্রকৌশলী কেট টিস বলেছেন, ব্যাপক সতর্কতার অংশ হিসেবেই উৎক্ষেপণ কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

স্পেসএক্স ও নাসার যৌথ পদক্ষেপে মোট চারজন ক্রুর আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে যাওয়ার কথা ছিল। কিন্তু কয়েক ঘণ্টা অপেক্ষার পর তাদের রকেটটি থেকে নামিয়ে আনা হয়। পরবর্তী পদক্ষেপ পর্যন্ত তারা কেনিডি স্পেস সেন্টারেই অবস্থান করবেন।

অন্যদিকে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, দ্বিতীয়বারের চেষ্টার জন্য মঙ্গলবারকে নির্ধারণ করা হয়েছিল, যা প্রথম প্রচেষ্টার ঠিক ২৪ ঘণ্টা পরে।

তবে প্রথম চেষ্টাটি ব্যর্থ হওয়ার পর নাসা অথবা স্পেসএক্স কেউ বলতে পারছে না কখন ফের এটি উৎক্ষেপণের চেষ্টা করা হবে। কিন্তু শেষ মুহূর্তে রকেট উৎক্ষেপণের কার্যক্রম বন্ধ করা তাদের জন্য একটি সাধারণ ঘটনা।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।