ডেটলের মতোই উপকারী মূত্র : লালু প্রসাদ


প্রকাশিত: ১২:০৮ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৬

ডেটলের মতোই মূত্র উপকারী এবং কার্যকরী ওষুধ বলে মন্তব্য করেছেন ভারতের বিহার রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রধান লালু প্রসাদ যাদব। সোমবার বিহারের পাটনায় এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন। খবর জি নিউজ।

ডেকান হেরাল্ডের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাটনায় দুদিন ব্যাপি ‘ডাইভার্স ডিজিজ অ্যান্ড সিমপ্লিসিটি অব হোমিওপ্যাথি’ শীর্ষক সেমিনারে অংশ নেন আরজেডি প্রধান।

এ সময় তিনি বলেন, ছোটবেলায় যখনই আঘাত লাগত, সে সময় মূত্র ছিল সবচেয়ে ভালো ওষুধ। অ্যান্টি সেপ্টিক হিসেবে কাজ করত এটি। এখন মানুষ ডেটল ব্যবহার করেন। অনেকেই আবার হ্যান্ড ওয়াশ ব্যবহারে অভ্যস্ত। আমরা এতটুকুই উন্নতি করেছি।

লালু প্রসাদ বলেন, হোমিওপ্যাথিই একমাত্র চিকিৎসা পদ্ধতি যার মাধ্যমে সব রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। কেননা অ্যালোপ্যাথিতে শুধুমাত্র অস্ত্রপচার হয়ে থাকে।

রাজ্যের স্বাস্থ্য বিভাগের সঙ্গে লালুর ঘনিষ্ঠতা আগের যে কোনো সময়ের চেয়ে এখন বৃদ্ধি পেয়েছে। কেননা সম্প্রতি রাজ্য স্বাস্থ্য দফতরের দায়িত্ব পেয়েছেন লালু পুত্র। গত মাসের শুরুর দিকে ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স পরিদর্শনে যান তিনি।

এসআইএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।