জম্মু-কাশ্মীর সীমান্তে গোলাগুলি, নিহত ৪


প্রকাশিত: ১২:৫৯ পিএম, ২৭ নভেম্বর ২০১৪

ভারতের পিন্ডি এলাকার অর্নিয়া সেক্টরে সেনাবাহিনী ও বিদ্রোহীদের মধ্যে গোলাগুলি ঘটনা ঘটেছে। এতে এক ভারতীয় সেনা অফিসারসহ চারজন নিহত হয়েছেন।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, বৃহস্পতিবার সকালে এ গোলাগুলির সূত্রপাত হয়। এর আগে বুধবার রাতে কাশ্মীরের বিদ্রোহীদের তিন কিংবা চারজন সদস্য সীমান্ত পাড়ি দিয়ে ভারতে প্রবেশ করে। এরপর তারা অর্নিয়া সেক্টরে সেনাবাহিনীর পরিত্যক্ত একটি বাঙ্কারে ঢুকে পড়ে। এলাকাটি জম্মু-কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্ত থেকে মাত্র তিন কিলোমিটার দূরে অবস্থিত।

খবরেে আরও বলা হয়েছে, উভয়পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা অব্যাহত রয়েছে। সেনাবাহিনী ওই এলাকা ঘিরে রেখেছে। ইতোমধ্যে বিদ্রোহীদের গুলিতে এক সেনা অফিসার নিহত ও একজন আহত হয়েছেন। এ ছাড়া তিন বেসামরিক লোক নিহত হয়েছেন। সেনা সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, পাল্টাপাল্টি গুলিতে তিন বিদ্রোহী নিহত হয়েছেন।

জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ নেপালে সার্ক সম্মেলনে যোগ দিয়েছেন এর প্রেক্ষিতে এ হামলা হতে পারে না। নেপালের ঘটনার সঙ্গে এর কোনো যোগসূত্র থাকতে পারে না উল্লেখ করে তিনি নিহতের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। - এনডিটিভি/টাইমস অব ইন্ডিয়া

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।